নারী পাচারকারী চক্রের ৮ সদস্য আটক

নারী পাচারকারী চক্রের আট সদস্যকে আটক করেছে র‍্যাব। র‌্যাব জানায়, মধ্যপ্রাচ্যের বিভিন্ন ক্লাব ও বারের জন্য নারীদেরকে পাচার করতো চক্রটি।
human-web
নারী পাচারকারী চক্রের ৮ সদস্যকে আটক করেছে র‌্যাব। ছবি: সংগৃহীত

নারী পাচারকারী চক্রের আট সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। র‌্যাব জানায়, মধ্যপ্রাচ্যের বিভিন্ন ক্লাব ও বারের জন্য নারীদেরকে পাচার করতো চক্রটি।

গতকাল (২৬ জানুয়ারি) দিবাগত রাতে রাজধানীর কয়েকটি স্থানে র‍্যাব-১১’র সদস্যরা অভিযান চালিয়ে নারী পাচারকারী চক্রের আট সদস্যকে আটক করেছেন।

আটককৃতরা হচ্ছেন, ধানসিড়ি ট্রাভেল এজেন্সির মালিক শাহাবুদ্দিন (৩৭), হৃদয় আহমেদ (৩৫), মো. মাহমুদ (২৪), স্বপন হোসেন (২০), মো. শিপন (২২), রিজভি হোসেন (২৭), মুসা ওরফে জীবন (২৮) এবং শিল্পি আখতার (২৭)। ঢাকার কামরাঙ্গীরচর, কেরানীগঞ্জ ও মুগদা এলাকা থেকে তাদেরকে আটক করা হয়েছে।

অভিযানে দুইজন নারীকে উদ্ধার করেছে র‍্যাব। তাদেরকে পাচারের চেষ্টা করা হচ্ছিলো। এছাড়া, ৩৯টি পাসপোর্ট, ৬৬টি পাসপোর্টের ফটোকপি, ১৮টি বিমান টিকেটের ফটোকপি, ৩৬টি ভিসার ফটোকপি, একটি সিপিইউ ও ১৯টি মোবাইল ফোন জব্দ করেছে র‍্যাব।

র‍্যাব-১১’র অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আলেপ উদ্দিন দ্য ডেইলি স্টারকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

অনুসন্ধানের ও আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তিনি জানিয়েছেন, মধ্যপ্রাচ্যের কয়েকটি ক্লাব ও বারের সঙ্গে শাহাবুদ্দিনের সরাসরি যোগাযোগ আছে। বিদেশে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে তিনি নারীদেরকে মধ্যপ্রাচ্যের সেসব ক্লাবে নিয়ে যেতেন।

তিনি আরও জানান, আটককৃত বাকি সাতজন শাহাবুদ্দিনের নিয়োগকৃত এজেন্ট। সাধারণত ১৫ থেকে ২৫ বছর বয়সী নারীদের পাঠানোই ছিল তাদের মূল উদ্দেশ্য।

চক্রটি গত দুই বছরে প্রায় সহস্রাধিক নারীকে পাচার করেছে বলেও জানান তিনি।

র‌্যাবের কর্মকর্তা জানান, আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে। এছাড়া, পাচারকারী চক্রের মূলহোতাদের আটকে অভিযান অব্যাহত আছে।

 

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

7h ago