অভিযোগে এগিয়ে তাবিথ

বিএনপির অভিযোগ আর আওয়ামী লীগের সন্তুষ্টি প্রকাশের মধ্য ঢাকার দুই সিটি করপোরেশনের ভোটগ্রহণ শেষ হয়েছে। সারা দিনে প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তাদের কাছে প্রায় ৪০টি অভিযোগ জমা দিয়েছেন।
বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আওয়াল। ছবি: সংগৃহীত

বিএনপির অভিযোগ আর আওয়ামী লীগের সন্তুষ্টি প্রকাশের মধ্য ঢাকার দুই সিটি করপোরেশনের ভোটগ্রহণ শেষ হয়েছে। সারা দিনে প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তাদের কাছে প্রায় ৪০টি অভিযোগ জমা দিয়েছেন।

নির্বাচন কমিশনের সূত্রে জানা যায় প্রায় ৩০টি অভিযোগ করেছেন উত্তর সিটি করপোরেশনে বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল। আর বাকীগুলো করেছেন দক্ষিণে বিএনপির প্রার্থী ইশরাক হোসেন।

কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া নিয়ে সবচেয়ে বেশি অভিযোগ তোলা হয়েছে। এছাড়াও বিএনপির কর্মী ও প্রার্থীদের ওপর হামলা, ভোটারদের ভোট না দিতে দিয়ে এজেন্টদের ভোট দিয়ে দেওয়া, বিএনপির এজেন্টদের মারধর, কৃত্রিম লাইন তৈরি, বিএনপির প্রতীকের বোতামে চাপলে আওয়ামী লীগের প্রতীকে ভোট চলে যাওয়া, জোর করে আওয়ামী লীগের প্রতীকে ভোট দেওয়ানো ও কেন্দ্র দখলের অভিযোগ রয়েছে।

সকাল থেকেই এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করে বিএনপি। তবে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা প্রথম থেকেই বলেছেন, বিএনপি এজেন্ট দিতে না পেরে মিথ্যা অভিযোগ করছে যে তাদের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

এজেন্ট বের করে দেওয়ার অভিযোগের ব্যাপারে শেখ ফজলে নূর তাপস বলেছেন, “বিএনপির অভিযোগ সম্পূর্ণ অমূলক। বিএনপির সাংগঠনিক কাঠামো নেই, শক্তি নেই, তাই এজেন্ট দিতে পারেনি। না পেরে আমাদের দিকে অভিযোগ করছে।”

নির্বাচনের শেষে সবাই ফলাফলের জন্য অপেক্ষায় আছে। তবে, একটি বিষয় নিশ্চিত ভাবেই বলা যায় উত্তরে আতিকের থেকে এগিয়ে আছেন তাবিথ। তবে তা ভোটের হিসেবে নয়, অভিযোগের হিসেবে। আতিকুল ইসলাম যেখানে একটিও অভিযোগ জমা দেননি, সেখানে তাবিথের মোট অভিযোগের সংখ্যা প্রায় ৩০।

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago