জি কে শামীমের চার দেহরক্ষীর জামিন নামঞ্জুর

অর্থ পাচার মামলায় সরকারের তালিকাভুক্ত শীর্ষস্থানীয় ঠিকাদার জিকে শামীমের চার দেহরক্ষীকে জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট।
supreme court
সুপ্রিম কোর্ট ভবন। ছবি: স্টার ফাইল ফটো

অর্থ পাচার মামলায় সরকারের তালিকাভুক্ত শীর্ষস্থানীয় ঠিকাদার জিকে শামীমের চার দেহরক্ষীকে জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট।

তবে, এই চারজন মোহাম্মদ জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন ও মো. শামশাদ হোসেনকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। সরকার ও দুর্নীতি দমন কমিশনকে (দুদক) ১০ দিনের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আসামিদের জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয় গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ এ আদেশ দেয়।

চাঁদাবাজি ও টেন্ডারবাজির অভিযোগে গত বছরের ২০ সেপ্টেম্বর যুবলীগ নেতা জি কে শামীমকে গ্রেপ্তার করে র‍্যাব। শামীমের সঙ্গে এই চার অভিযুক্তসহ তার মোট সাত দেহরক্ষীকে গ্রেপ্তার করা হয়।

সেসময়, রাজধানীর নিকেতনে শামীমের বাড়ি ও অফিসে র‍্যাব অভিযান চালিয়ে আটটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গুলি, ১৬৫ কোটি টাকার এফডিআর এবং নগদ প্রায় এক কোটি ৮০ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা এবং মদ জব্দ করে।

২১ সেপ্টেম্বর জি কে শামীমের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করে র‍্যাব। পরে এই মামলায় তার সঙ্গে দেহরক্ষীদেরও গ্রেপ্তার দেখানো হয়।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী শামীম সরদার। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষের আইনিজীবী হিসেবে আদালতে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

Comments