ম্যাক্সওয়েল ফিরলেন অস্ট্রেলিয়া দলে

গেল অক্টোবরে মানসিক স্বাস্থ্যজনিত সমস্যার কারণে সাময়িকভাবে ক্রিকেটের বাইরে চলে যান ম্যাক্সওয়েল।
glenn maxwell
ছবি: এএফপি

মানসিক অবসাদের কারণে হঠাৎ করেই অনির্দিষ্টকালের বিরতিতে যাওয়া গ্লেন ম্যাক্সওয়েল আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন। দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের অস্ট্রেলিয়া দলে ডাকা হয়েছে তারকা মারকুটে ব্যাটসম্যানকে। দুই সংস্করণের স্কোয়াডেই ম্যাক্সওয়েলের সঙ্গী হয়েছেন পেস অলরাউন্ডার মিচেল মার্শ।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৪ সদস্যের দুটি পৃথক পৃথক দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। দুই সংস্করণেই অধিনায়ক থাকছেন ওপেনার অ্যারন ফিঞ্চ।

গেল অক্টোবরে মানসিক স্বাস্থ্যজনিত সমস্যার কারণে সাময়িকভাবে ক্রিকেটের বাইরে চলে যান ম্যাক্সওয়েল। অবসাদ কাটিয়ে এরপর ঘরোয়া ক্রিকেটে ফিরেই আলো ছড়াচ্ছেন ডানহাতি ব্যাটসম্যান। ৩১ বছর বয়সী ম্যাক্সওয়েল ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসর বিগ ব্যাশে খেলছেন দুর্দান্ত। মেলবোর্ন স্টার্সকে নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে, ৪৩.২২ গড়ে ও ১৫০.৭৭ স্ট্রাইক রেটে করেছেন ৩৮৯ রান।

তবে এখন পর্যন্ত বিগ ব্যাশে সবচেয়ে বেশি রান করা মার্কাস স্টয়িনিসের জায়গা হয়নি দলে। তিনি অবশ্য অপেক্ষমাণদের তালিকায় আছেন। স্কোয়াডের কেউ চোটে পড়লে ডাক পাবেন এই পেস অলরাউন্ডার।

টি-টোয়েন্টি দলে ফিরেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ম্যাথু ওয়েড এবং দুই পেসার জাই রিচার্ডসন ও শন অ্যাবট। ভারতের মাটিতে অস্ট্রেলিয়ার সবশেষ ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন তিন ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্ব, ডি’আর্চি শর্ট ও অ্যাশটন টার্নার।

দক্ষিণ আফ্রিকার মাটিতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। আগামী ২১ ফেব্রুয়ারি শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে ২৯ ফেব্রুয়ারি থেকে। ২০১৮ সালে বল টেম্পারিং কেলেঙ্কারির পর এই প্রথম দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন দুই অজু তারকা স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার।

ওয়ানডের অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেয়ারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), জশ হ্যাজেলউড, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।

টি-টোয়েন্টির অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেয়ারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

4h ago