পঞ্চাশ রানের উদ্বোধনী জুটির পর ফিরলেন তানজিদ

আত্মবিশ্বাসের সঙ্গে ভারতীয় বোলারদের মোকাবিলা করে উদ্বোধনী জুটিতে পারভেজ হোসেন ইমন ও তানজিদ হাসান এনে দিয়েছেন পঞ্চাশ রানের জুটি।
tanzid hasan
ফাইল ছবি: আইসিসি

লক্ষ্য ছোট। মাত্র ১৭৮ রানের। স্পর্শ করতে পারলেই লেখা হয়ে যাবে ইতিহাস। প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা ঘরে তুলবে বাংলাদেশ। সে লক্ষ্যে যুবাদের শুরুটা হয়েছে বেশ ভালো। আত্মবিশ্বাসের সঙ্গে ভারতীয় বোলারদের মোকাবিলা করে উদ্বোধনী জুটিতে পারভেজ হোসেন ইমন ও তানজিদ হাসান এনে দিয়েছেন পঞ্চাশ রানের জুটি। তবে এর পরপরই বিদায় নিয়েছেন তানজিদ।

রবিবার (৯ ফেব্রুয়ারি) যুব বিশ্বকাপের ফাইনালে রান তাড়া করতে নেমেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই প্রতিবেদন লেখার সময়, ৯ ওভার শেষে আকবর আলির দলের সংগ্রহ ১ উইকেটে ৫০ রান। শিরোপা জিততে ৪১ ওভারে বাংলাদেশের চাই ১২৮ রান। হাতে আছে ৯ উইকেট।

ক্রিজে আছেন পারভেজ ৩০ বলে ২১ ও মাত্রই নামা মাহমুদুল হাসান জয় ১ বলে ০ রানে। নবম ওভারের পঞ্চম বলে তানজিদ ২৫ বলে ১৭ রান করে বিদায় নিয়েছেন স্পিনার রবি বিষ্ণইকে উড়িয়ে মারতে গিয়ে।

এর আগে দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪৭.২ ওভারে ১৭৭ রানে গুটিয়ে যায় ভারত অনূর্ধ্ব-১৯ দল।

বাঁহাতি পেসার শরিফুল ইসলাম ১০ ওভারে ২ উইকেট নেন ৩১ রানে। নতুন বলে তার সঙ্গী ডানহাতি পেসার তানজিম হাসান সাকিব ৮.২ ওভারে ২ উইকেট পান ২৮ রান দিয়ে। স্পিনার হাসান মুরাদের পরিবর্তে ফাইনালের একাদশে জায়গা করে নেওয়া পেস অলরাউন্ডার অভিষেক দাস বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে সফল। ৯ ওভারে ৩ উইকেট নিতে তার খরচা ৪০ রান।

ভারতের হয়ে লম্বা সময় টিকে থেকে একাই লড়াই করেন ওপেনার যশস্বী জয়সওয়াল। ১২১ বল খেলে ৮৮ রান করেন এই বাঁহাতি। তার ইনিংসে ছিল ৮ চার ও ১ ছক্কা। দলটির মাত্র তিন ব্যাটসম্যান দুই অঙ্কে পৌঁছান। মাত্র ২১ রানে তাদের শেষ ৬ উইকেট তুলে নেয় বাংলাদেশের যুবারা।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত অনূর্ধ্ব-১৯ দল: ৪৭.২ ওভারে ১৭৭ (জয়সওয়াল ৮৮, সাক্সেনা ২, ভার্মা ৩৮, গার্গ ৭, জুরেল ২২, বীর ০, আনকোলেকার ৩, বিষ্ণই ২, মিশ্র ৩, তিয়াগি ০, সিং ১*; শরিফুল ২/৩১, সাকিব ২/২৮, অভিষেক ৩/৪০, শামিম ০/৩৬, রকিবুল ১/২৯, হৃদয় ০/১২)।

Comments

The Daily Star  | English

Recovering MP Azim’s body almost impossible: DB chief

Killers disfigured the body so much that it would be tough to identify those as human flesh

1h ago