সিঙ্গাপুরে বাংলাদেশি শ্রমিক করোনাভাইরাসে আক্রান্ত

সিঙ্গাপুরে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত তিনজনের মধ্যে বাংলাদেশি এক শ্রমিক রয়েছেন বলে গতকাল নিশ্চিত করেছে সেদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়।
Singapore Coronavirus.jpg
সিঙ্গাপুরে কর্মরত বিদেশি শ্রমিকদের স্ক্রিনিং করা হচ্ছে। ছবি: রয়টার্স

সিঙ্গাপুরে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত তিনজনের মধ্যে বাংলাদেশি এক শ্রমিক রয়েছেন বলে গতকাল নিশ্চিত করেছে সেদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়।

সিঙ্গাপুরের সংবাদমাধ্যম দ্য স্ট্রেইট টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত তিনজনের কারও সম্প্রতি চীন সফরের অভিজ্ঞতা নেই।

ইতোমধ্যে সর্বশেষ চার জনসহ আক্রান্ত ছয় জনকে চিকিৎসা শেষে ছাড়পত্র দেওয়া হয়েছে।

কর্মী ভিসায় সিঙ্গাপুরে কর্মরত ৩৯ বছর বয়সী বাংলাদেশি ওই শ্রমিককে বর্তমানে ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিসে (এনসিআইসিডি) কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে।

গত ১ ফেব্রুয়ারি ভাইরাসের লক্ষণ বুঝতে পেরে ওই শ্রমিক ৩ ফেব্রুয়ারি সাধারণ একটি ক্লিনিকে যান। এরপর ৫ ফেব্রুয়ারি যান চেঙ্গি জেনারেল হাসপাতালে। ৭ ফেব্রুয়ারি বেদক পলিক্লিনিকে চিকিৎসকের পরামর্শ নেওয়ার পর তাকে চেঙ্গি জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়।

দ্য স্ট্রেইট টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, গত শনিবার বিকালে তার করোনাভাইরাস আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন চিকিৎসকরা। পরে তাকে এনসিআইসিডিতে স্থানান্তর করা হয়।

হাসপাতালে ভর্তি হওয়ার আগে তিনি সিঙ্গাপুরের ‘লিটল ইন্ডিয়া’ নামক স্থানের মোস্তফা সেন্টারে ভ্রমণে গিয়েছিলেন এবং সেখানকার কাকি বুকিতের ‘দ্য লিও ডরমিটরিতে’ অবস্থান করেছিলেন।

চীনের পাশাপাশি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় সিঙ্গাপুর গত শুক্রবার নিজেদের প্রাদুর্ভাব হার ‘কমলা’ দেখিয়েছে।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় তাদের সর্বশেষ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, দেশটিতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ জনে। এদের মধ্যে ছয় জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের আইসিইউতে রাখা হয়েছে। 

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago