শীর্ষ খবর

শরিয়ত সরকারকে কেনো জামিন দেওয়া হবে না, রুল হাইকোর্টের

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার বাউল শিল্পী শরিয়ত সরকারকে কেনো জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
shariat_sarkar.jpg
বাউলশিল্পী শরিয়ত বয়াতি। ছবি: সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার বাউল শিল্পী শরিয়ত সরকারকে কেনো জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আগামী দুই সপ্তাহের মধ্যে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আজ বুধবার বিচারপতি মো. এমদাদুল হক এবং বিচারপতি আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে, আদালতে জামিন চেয়ে আবেদন করেছিলেন শরিয়ত সরকার।

শরিয়ত সরকারের আইনজীবী অ্যাডভোকেট মনিরা হক দ্য ডেইলি স্টারকে জানান, মিথ্যা অভিযোগে শরিয়ত সরকারের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গানের অনুষ্ঠান মঞ্চে শরিয়ত সরকার যে বক্তব্য দিয়েছিলেন তার সঙ্গে মামলায় উল্লেখিত অভিযোগের কোনো মিল নেই।

শরিয়ত সরকারের ওইদিনের বক্তব্যের অনুলিপি আদালতে জমা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত ১১ জানুয়ারি ‘ধর্মীয় অনুভূতিতে’ আঘাতের অভিযোগে বাউল শরিয়ত সরকারকে গ্রেপ্তার করা হয়। ময়মনসিংহের ভালুকা থেকে তাকে গ্রেপ্তার করে মির্জাপুর থানা পুলিশ।

ঢাকার ধামরাইয়ে একটি অনুষ্ঠানে গান গাওয়ার আগে বক্তব্য দেওয়ার সময় বাউল শরিয়ত সরকার ধর্ম নিয়ে কটূক্তি করেছেন, এমন অভিযোগে স্থানীয় মসজিদের ইমাম মোহাম্মদ ফরিদুল ইসলাম ৯ জানুয়ারি তার বিরুদ্ধে মামলা করেন।

গ্রেপ্তারের পরই পুলিশ তাকে টাঙ্গাইলের বিচারিক হাকিম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন চাইলে শুনানির পর তিন দিনের রিমান্ডে পাঠান সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আকরামুল ইসলাম।

Comments

The Daily Star  | English

No train operations until 'situation improves'

Bangladesh Railway (BR) will not resume operation of passenger and freight trains until the "situation improves," Railways Minister Zillur Hakim told The Daily Star today

32m ago