খেলা

বড় অর্জন নিয়ে ঘরে ফিরল ছোটরা

যুব বিশ্বকাপ জিতে দক্ষিণ আফ্রিকা থেকে স্বপ্নের ট্রফি নিয়ে বাংলাদেশে ফিরেছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।
akbar ali and bangladesh u19
ছবি: বিসিবি

এই দিনটির জন্য কত প্রতীক্ষা। বিশ্বকাপ নিয়ে ঘরে ফিরবে বাংলাদেশের কোনো দল, এ যেন ছিল দিবাস্বপ্ন! বিশ্বকাপ কেন, বড় কোনো কাপ জিতেই যে এতদিন ফেরা হয়নি লাল-সবুজের প্রতিনিধিদের। অবশেষে এলো মাহেন্দ্রক্ষণ। তারুণ্যের জয়গান গেয়ে আকবর আলিরা মেটালেন আক্ষেপ। যুব বিশ্বকাপ জিতে দক্ষিণ আফ্রিকা থেকে স্বপ্নের ট্রফি নিয়ে বাংলাদেশে ফিরেছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকাল ৪টা ৫৫ মিনিটে ক্রিকেটারদের নিয়ে ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেছে এমিরেটস এয়ারয়াইন্সের ফ্লাইট। এই সময়টা, এই ফ্লাইটটাও নিশ্চিতভাবেই বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে ঢুকে যাবে। বরণের-উদযাপনের প্রতিটি মুহূর্ত লেখা থাকবে স্বর্ণাক্ষরে।

bangladesh cricket airport
ছবি: একুশ তাপাদার

ক্রিকেটারদের সাদর অভ্যর্থনা জানাতে বিমানবন্দর থেকে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম পর্যন্ত সাজ সাজ রব। ফুল নিয়ে পথের ধারে দাঁড়িয়ে আছেন ভক্ত-সমর্থকরা, চলছে বাংলাদেশ-বাংলাদেশ স্লোগান। অনেকেই ‘চ্যাম্পিয়ন’ লেখা জার্সি বানিয়ে গায়ে জড়িয়ে এসেছেন ইতিহাসের সাক্ষী হতে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনসহ বেশিরভাগ বোর্ড পরিচালক ফুলের তোড়া আর মিষ্টি নিয়ে উপস্থিত আছেন বিমানবন্দরে। বিসিবির অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদেরও রয়েছে সরব উপস্থিতি। ফুলের মালা দিয়ে খেলোয়াড়দের বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বোর্ড প্রধান নাজমুল।

mushfiqur rahim u19
ছবি: বিসিবি

সাজিয়ে ফেলা হয়েছে হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম। সামনে বিশাল ব্যানার টাঙিয়ে লেখা হয়েছে ‘বিশ্ব চ্যাম্পিয়ন’। অধিনায়ক আকবর, শরিফুল ইসলামদের বিশাল ছবি ঝুলছে। পুরো স্টেডিয়াম রাঙিয়ে দিতে ব্যবস্থা করা হয়েছে আলোকসজ্জার।

বিমানবন্দর থেকে ক্রিকেটারদের গাড়িবহর সরাসরি যাবে মিরপুরের বিসিবি কার্যালয়ে। বিশেষ বাসের ব্যবস্থা করা হয়েছে তাদের জন্য। লাল-সবুজে মোড়ানো বাসটি সাজানো হয়েছে আকবর-মাহমুদুল-শরিফুলদের ছবি দিয়ে।

bangladesh cricket u19 bus
ছবি: রামিন তালুকদার

সন্ধ্যায় বিসিবি কার্যালয়ে গণমাধ্যমের সামনে হাজির হবেন বিশ্বজয়ী ক্রিকেটাররা। এরপর রাতেই যুবারা ফিরবেন নিজ নিজ ঘরে। ঢাকার বাইরের ক্রিকেটাররা পরদিন সকালে বাড়ির পথ ধরবেন।

সপ্তাহখানেকের ছুটি শেষ করে ঢাকায় ফেরার পর সোহরাওয়ার্দি উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া গণসংবর্ধনায় যোগ দেবেন যুবারা। তবে সেই সংবর্ধনার তারিখ এখনো সরকারের পক্ষ থেকে চূড়ান্ত করা হয়নি।

Comments