শীর্ষ খবর

কুমিল্লায় বন্দুকযুদ্ধে ২ ডাকাত নিহত: পুলিশ

কুমিল্লার কোতয়ালী থানা এলাকায় বন্দুকযুদ্ধে ডাকাত চক্রের সক্রিয় দুই সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। আজ শুক্রবার রাত দেড়টার দিকে পালপাড়ার পুরাতন লোহারপুল ব্রিজের পাশে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
gun fight
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

কুমিল্লার কোতয়ালী থানা এলাকায় বন্দুকযুদ্ধে ডাকাত দলের সক্রিয় দুই সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। আজ শুক্রবার রাত দেড়টার দিকে পালপাড়ার পুরাতন লোহারপুল ব্রিজের পাশে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক পরিমল দাস তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, “ডাকাতির উদ্দেশ্যে একদল সশস্ত্র ডাকাত অবস্থান করছে— এমন গোপন সংবাদ ছিল আমাদের কাছে। ডাকাতদের আটক করতে কোতয়ালী থানা ও জেলা গোয়েন্দা পুলিশ যৌথভাবে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা গুলি বর্ষণ করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। পুলিশ ও ডাকাত দলের মধ্যে প্রায় ২৫ রাউন্ড গুলি বর্ষণ হয়।”

“এতে ডাকাত দলের ইমন (৪০) ও জাহাঙ্গীর (২৮) নামে দুই সদস্য গুলিবিদ্ধ হন। আহত হন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তিন সদস্য। তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ দুই ডাকাতকে মৃত বলে ঘোষণা করেন। আহত ছত্রখিল পুলিশ ফাঁড়ির ইনচার্জ শাহীন কাদির, সহকারী উপপরিদর্শক জহুরুল এবং ডিবি কনস্টেবল মোল্লা আব্দুর সবুরকে চিকিৎসা দেওয়া হচ্ছে”— বলেন পরিমল দাস।

তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে এক‌টি এল‌জি, পাঁচ রাউন্ড গু‌লির খোসা, দুটি রামদা, এক‌টি ছু‌রি এবং এক‌টি তালা কাটার মেশিন উদ্ধার করা হয়েছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনয়ারুল হক বলেন, “নিহত ডাকাতদের বিরুদ্ধে হত্যা, অস্ত্র ও চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে অন্তত সাত‌টি মামলা রয়েছে। পলাতক বাকি ডাকাতদের বিরুদ্ধে পৃথক পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।”

Comments