খেলা

আচরণবিধি ভাঙায় আল-আমিনের শাস্তি

বিসিএলের ফাইনালে আচরণবিধি ভাঙার অপরাধে দোষী সাব্যস্ত হওয়ায় দক্ষিণাঞ্চলের আল-আমিন হোসেনকে শাস্তি দেওয়া হয়েছে।
al amin hossain
ছবি: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে আচরণবিধি ভাঙার অপরাধে দোষী সাব্যস্ত হওয়ায় দক্ষিণাঞ্চলের আল-আমিন হোসেনকে শাস্তি দেওয়া হয়েছে।

প্রতিপক্ষ দলের খেলোয়াড়ের উদ্দেশ্যে বাজে ভাষা ব্যবহার এবং অসংযত শারীরিক অঙ্গভঙ্গি করায় জাতীয় দলের এই ডানহাতি পেসারকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করেছেন ম্যাচ রেফারি।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে আল-আমিনের শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিনি দোষ স্বীকার করায় কোনো আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

আচরণবিধির লেভেল ১ ভঙ্গ করেছেন আল-আমিন। এই ধারায় সর্বনিম্ন শাস্তি হলো আনুষ্ঠানিক তিরস্কার এবং সর্বোচ্চ শাস্তি হলো ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা। সে অনুসারে, সর্বোচ্চ সাজাই পেয়েছেন আল-আমিন।

আগের দিন চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রথম শ্রেণির আসর বিসিএলের ফাইনালে পূর্বাঞ্চলকে চ্যাম্পিয়ন হয় দক্ষিণাঞ্চল।

ম্যাচের চতুর্থ দিনেই ১০৫ রানে জিতে হ্যাটট্রিক শিরোপা ঘরে তোলে আব্দুর রাজ্জাকের দল। তবে আচরণবিধি না মানায় আনন্দের উপলক্ষের পাশাপাশি সাজাও জুটেছে আল-আমিনের কপালে।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্টের দলে ছিলেন না আল-আমিন। সিলেটে অনুষ্ঠিত হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটির জন্য ঘোষিত দলে অবশ্য আছেন ৩০ বছর বয়সী এই বোলার।

Comments

The Daily Star  | English

PM inaugurates construction of new Bangabazar Wholesale Market

Prime Minister Sheikh Hasina today inaugurated construction of the 10-storey Bangabazar Nagar Wholesale Market in the capital

7m ago