‘উন্নত চিকিৎসায় সম্মতি দেননি খালেদা’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার আর্থরাইটিসের জন্য উন্নত চিকিৎসায় সম্মতি দেননি বলে জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। হাইকোর্টে দেওয়া প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিএসএমএমইউ।
বিএসএমএমইউ থেকে পুরান ঢাকার কারাগারে নিয়ে যাওয়ার সময় হুইল চেয়ারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ৮ নভেম্বর ২০১৮। স্টার ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার আর্থরাইটিসের জন্য উন্নত চিকিৎসায় সম্মতি দেননি বলে জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। হাইকোর্টে দেওয়া প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিএসএমএমইউ।

আজ বৃহস্পতিবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চে শুনানি চলাকালে প্রতিবেনদটি পড়ে শোনান বিচারপতি ওবায়দুল হাসান।

আদালতে দেওয়া প্রতিবেদনে বলা হয়, খালেদা জিয়া ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, আর্থরাইটিস ও অ্যাজমাসহ বিভিন্ন রোগে ভুগছেন।

প্রতিবেদনের বরাত দিয়ে বিচারপতি বলেছেন, “তার ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও আর্থরাইটিস বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।”

পরে, আজ দুপুর ২টায় শুনানির আদেশের সময় নির্ধারণ করেছেন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ।

এর আগে, গত ২৩ ফেব্রুয়ারি খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ক তিন অবস্থার তথ্য জানতে চান বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

মেডিকেল বোর্ডের সুপারিশ অনুসারে খালেদা জিয়া অ্যাডভান্স থেরাপির জন্য সম্মতি দিয়েছেন কি না, দিলে সেই চিকিৎসা শুরু হয়েছে কি না, চিকিৎসা শুরু হলে এখন কী অবস্থা, তা জানিয়ে কোনো ধরনের ব্যর্থতা ছাড়াই বিএসএমএমইউ উপাচার্যকে ২৬ ফেব্রুয়ারির মধ্যে আদালতে এ প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

পরে, গতকাল দুপুরে বিএসএমএমইউ’র এক কর্মকর্তা সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়ে সেটি পৌঁছে দেন।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago