তিন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১০

কুমিল্লা, রাজশাহী ও মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। আজ শনিবার সকাল থেকে দুপুরের মধ্যে এসব দুর্ঘটনা ঘটে। এদের মধ্যে সাত জনের পরিচয় জানা গেছে। পুলিশ বাকিদের শনাক্তের চেষ্টা করছে।
accident_10.jpg
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

কুমিল্লা, রাজশাহী ও মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। আজ শনিবার সকাল থেকে দুপুরের মধ্যে এসব দুর্ঘটনা ঘটে। এদের মধ্যে সাত জনের পরিচয় জানা গেছে। পুলিশ বাকিদের শনাক্তের চেষ্টা করছে।

আজ সকাল ৭টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার জিংলাতলী এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে খাদিজা পরিবহনের একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে যায়। এতে বাসের দুই যাত্রী রমজান (৪০) ও শফিকুল (৩১) নিহত হন। এর আগে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে শহীদ উল্লা (৬৫) নামে এক পথচারীকে চাপা দেয়।

দাউদকান্দি হাইওয়ে থানার সার্জেন্ট আলমগীর হোসেন তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, দুর্ঘটনাকবলিত বাসটি জব্দ করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে। দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় সড়ক দুর্ঘটনায় ছয় জন নিহত হয়েছেন। আজ দুপুরে উপজেলার কাজীপুর এলাকায় রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ সড়কে একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের গাছে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে তিন জনের পরিচয় জানা গেছে। এরা হলেন— আছিয়া বেগম (৩৫), মুসাব্বির হোসেন আকাশ (৪০) ও প্রাইভেটকার চালক মাহবুবুর রহমান (৩৫)।

রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইফতেখার আলম বলেন, প্রাইভেটকারটি রাজশাহী থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে যাচ্ছিল। আনুমানিক দুপুর সাড়ে ১২টার দিকে কাজীপুর এলাকায় প্রাইভেটকারটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছে ধাক্কা দিলে ঘটনাস্থলেই দুই যাত্রী ও চালক নিহত হন। এতে আহত হন আরও তিন জন। আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তবে তাদের পরিচয় জানা যায়নি। একটি বিয়ের অনুষ্ঠানে অংশ নিতে তারা চাঁপাইনবাবগঞ্জে যাচ্ছিলেন— বলেন ইফতেখার আলম।

মানিকগঞ্জের শিবালয় উপজেলার ফলসাটিয়া বাসস্ট্যান্ড এলাকায় সড়ক দুর্ঘটনায় মাসুদ রানা জীবন (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। আজ সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

মাসুদ রানার বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার দিঘী ইউনিয়নের কড়চাবাঁধা গ্রামে। তার বাবার নাম সফিকুল ইসলাম। তিনি বিকাশ মোবাইল ব্যাংকিংয়ের সুপারভাইজার হিসেবে কাজ করতেন।

বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাসুদেব সিনহা বলেন, মাসুদ রানা জীবন পেশাগত কাজে মোটরসাইকেল চালিয়ে পাটুরিয়া ঘাটের দিকে যাচ্ছিলেন। পেছন থেকে নীলাচল পরিবহনের একটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ বাসটি জব্দ করেছে। মরদেহের ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তবে চালক ও তার সহযোগী পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

আরও পড়ুন:

পথচারীকে চাপা দিয়ে বাস খাদে, নিহত ৩

রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় প্রাইভেটকার চালকসহ নিহত ৬

Comments

The Daily Star  | English

Cyclone Remal: PDB cuts power production by half

PDB switched off many power plants in the coastal areas as a safety measure due to Cyclone Rema

1h ago