ছয় জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২২

ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, কুমিল্লা, ময়মনসিংহ ও ফেনীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ২২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত সাত জন। আজ শুক্রবার এসব দুর্ঘটনা ঘটে।
Hobiganj_BBaria_Accident_6Mar2020
আজ শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও ঢাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। ছবি: স্টার

ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, কুমিল্লা, ময়মনসিংহ ও ফেনীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ২২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত সাত জন। আজ শুক্রবার এসব দুর্ঘটনা ঘটে।

হবিগঞ্জ

আজ সকাল ৬টার দিকে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কান্দিগাঁও এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে একটি মাইক্রোবাস দুর্ঘটনার কবলে পড়ে। এতে নয় জন নিহত হয়েছেন। এদের মধ্যে ছয় জনের পরিচয় জানা গেছে। তারা হলেন— ইমন খান, আব্বাস উদ্দিন, রাব্বী, আসমা বেগম, রাজীব ও মোহসীন মিয়া। পুলিশ জানিয়েছে, তারা একে অপরের আত্মীয়।

শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এরশাদুল হক ভূঁইয়া দ্য ডেইলি স্টারকে বলেন, ‘সিলেটমুখী মাইক্রোবাসটিতে মোট ১২ জন ছিলেন। কান্দিগাঁও এলাকায় পৌঁছে মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং মহাসড়কের পাশে একটি গাছে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই নারী ও শিশুসহ আট জন নিহত হন। আহত হন চার জন। তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়। বাকিদের শারীরিক অবস্থা আশঙ্কাজনক।’

ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ছয় যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন।

আজ ভোররাত ৩টার দিকে উপজেলার রামপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে দুর্ঘটনা পরপরই মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডারে আগুন ধরে যায়। এতে দগ্ধ হয়ে মাইক্রোবাসের চালক সোহান, আরোহী হারুন মিয়া, শাকিল মিয়া, সাগর, রিফাত ও ইমন মিয়া নিহত হন। আহত শাহীন, বিজয়, আবির ও জিসানকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খাঁটিহাতা হাইওয়ে থানার উপপরিদর্শক প্রেমধন মজুমদার তথ্যের সত্যতা নিশ্চিত করে দ্য ডেইলি স্টারকে বলেন, ‘দুর্ঘটনায় আহত ও নিহতদের বাড়ি নারায়ণগঞ্জের বন্দর থানার দেউলি গ্রামে।’

সাভার

সাভারে পৃথক মোটরসাইকেল দুর্ঘটনায় পুলিশ সদস্যসহ দুইজন নিহত হয়েছেন।

নিহত পুলিশ সদস্য আকাশ আহমেদ (২২) ধামরাইয়ের বাসিন্দা। তিনি নারায়ণগঞ্জ শিল্প পুলিশের কনস্টেবল ছিলেন।

অপরজন হলেন— কাজী নাজমুল হক পিন্টু (৪১)। তিনি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার বাসিন্দা।

সাভার হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল্লাহেল বাকী জানান, সকাল ৭টার দিকে নারায়ণগঞ্জের দিকে যাচ্ছিলেন আকাশ আহমেদ। এ সময় ঢাকা-আরিচা মহাসড়কে একটি দ্রুতগামী ট্রাক পেছন থেকে তার মোটরসাইকেলে ধাক্কা দিলে পড়ে গিয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক আল মামুন কবির জানান, গত রাত সাড়ে ১০টার দিকে ঢাকা-বাইপাইল মহাসড়কে একটি অটোরিকশার ধাক্কায় নাজমুল পড়ে যান। পরে ঢাকাগামী একটি বাসের চাপায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ফেনী

সোনাগাজী-ফেনী সড়কের সাতবাড়ীয়া এলাকায় নির্মাণাধীন সেতু থেকে পড়ে গিয়ে দুই মোটরসাইকেল আরোহী মারা গেছেন। গতকাল রাত ১১টার দিকে এ দুঘর্টনা ঘটে। 

সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন আহমেদ জানান, নিহত দুই মোটরসাইকেল আরোহী চট্টগ্রামের মিরসরাই উপজেলার বাসিন্দা আজিজুল হক (২৮) ও জিয়া উদ্দিন বাবলু (২২)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আজিজুল ঘটনাস্থলেই মারা যান এবং আহত বাবলুকে প্রথমে ফেনী আড়াইশ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ময়মনসিংহ

আজ ভোর সাড়ে ৫টার দিকে ময়মনসিংহের ভালুকা উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মাছবোঝাই একটি পিকআপ সেখানে থাকা একটি ট্রাকে ধাক্কা দিলে দুজন নিহত ও দুজন আহত হন।

ভালুকা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আল মাহমুদ জানান, নিহত ট্রাক হেল্পার আব্দুল আজিম (২২) নারায়ণগঞ্জের রূপগঞ্জের আব্দুস সালামের ছেলে এবং পিকআপ ভ্যানের চালক রাজন রবিদাস (২৮) নেত্রকোনার ঠাকুরাকোনার মানিক রবিদাসের ছেলে।

আহতদের প্রথমে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে তাদের অবস্থার অবনতি হলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে (এমএমসিএইচ) পাঠানো হয়।

কুমিল্লা

আজ সকাল সাড়ে ৮টার দিকে দাউদকান্দির ঢাকা-চাটগ্রাম মহাসড়কে একটি গাড়ি পেছন থেকে মোটরসাইকেলে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মোটরসাইকেলচালক মারা যান।

তাৎক্ষণিকভাবে নিহতের পরিচয় জানা যায়নি বলে জানিয়েছেন দাউদকান্দি থানার উপ-পরিদর্শক সাহাদাত।

Comments

The Daily Star  | English
Impact of poverty on child marriages in Rasulpur

The child brides of Rasulpur

As Meem tended to the child, a group of girls around her age strolled past the yard.

14h ago