বার্সার সাবেক ফরোয়ার্ডের গোলে বেতিসের মাঠে রিয়ালের হার

অগোছালো ফুটবল খেলে রিয়াল বেতিসের মাঠে হেরে গেছে রিয়াল। ম্যাচে ব্যবধান গড়ে দিয়েছেন বার্সার সাবেক ফরোয়ার্ড ক্রিস্তিয়ান তেয়ো।
tello
ছবি: রিয়াল বেতিস টুইটার

স্প্যানিশ লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে ফিরতে জয়ের কোনো বিকল্প ছিল না রিয়াল মাদ্রিদের। আগের ম্যাচে এল ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে জিতে দলটির আত্মবিশ্বাসও ছিল তুঙ্গে। কিন্তু উল্টো অগোছালো ফুটবল খেলে রিয়াল বেতিসের মাঠে হেরে গেছে তারা। ম্যাচে ব্যবধান গড়ে দিয়েছেন বার্সারই সাবেক ফরোয়ার্ড ক্রিস্তিয়ান তেয়ো।

রবিবার রাতে বেতিসের কাছে ২-১ গোলে হেরেছে রিয়াল। ম্যাচের ৪০তম মিনিটে সিডনির গোলে পিছিয়ে পড়া লস ব্লাঙ্কোসরা প্রথমার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে করিম বেনজেমার সফল স্পট কিকে সমতা ফেরায়। তবে শেষরক্ষা হয়নি। ম্যাচের ৮২তম মিনিটে বেনজেমার ভুলের খেসারত দেয় রিয়াল। ফরাসি স্ট্রাইকারের বাজে পাসের পুরো ফায়দা তুলে নিয়ে বাঁ পায়ের কোণাকুণি শটে লক্ষ্যভেদ করেন তেয়ো।

২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত বার্সার সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন তেয়ো। দলটির হয়ে লা লিগায় ৫৯ ম্যাচে ১১ গোল করেছিলেন তিনি। তবে শেষ তিন বছর (২০১৪-১৭) তিনি ধারে খেলেছেন পর্তুগালের এফসি পোর্তো ও ইতালির ফিওরেন্টিনায়। এরপর নাম লিখিয়েছেন বেতিসে।

প্রতিপক্ষের মাঠে বল দখলের লড়াইয়ে রিয়াল এগিয়ে থাকলেও সুযোগ তৈরিতে প্রাধান্য ছিল বেতিসের। প্রথম কর্নার পেতে জিনেদিন জিদানের শিষ্যদের অপেক্ষা করতে হয় ৮৬তম মিনিট পর্যন্ত! এল ক্লাসিকোতে বার্সাকে হারাতে যে দুর্দান্ত নৈপুণ্য সার্জিও রামোস-ভিনিসিয়ুসরা উপহার দিয়েছিলেন, তার ছিটেফোঁটাও দেখা যায়নি বেতিসের বিপক্ষে।

২৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে স্পেনের সফলতম ক্লাব রিয়াল।

Comments

The Daily Star  | English
BTCL Logo

BTCL’s Tk 463Cr 5G Project: Huawei’s win marred by controversy

It is often said that government files move at a snail’s pace in Bangladesh, slowing down the speed of project implementation.

12h ago