করোনাভাইরাস: সিরি আ’সহ ইতালিতে সব ক্রীড়া ইভেন্ট স্থগিত

ইতালির জাতীয় অলিম্পিক কমিটি (সিওএনআই) সোমবার আপাতত সব খেলা স্থগিতের সিদ্ধান্ত নেওয়ার পর তা অনুমোদন করেছেন দেশটির প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্তে।
ronaldo
ছবি: জুভেন্টাস টুইটার

করোনাভাইরাস সংক্রমণ ভয়াবহ আকারে বৃদ্ধি পাওয়ায় সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে আগামী ৩ এপ্রিল পর্যন্ত ইতালিতে শীর্ষ ফুটবল প্রতিযোগিতা সিরি আ’সহ সব ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিত করা হয়েছে।

ইতালির জাতীয় অলিম্পিক কমিটি (সিওএনআই) সোমবার (৯ মার্চ) আপাতত সব খেলা স্থগিতের সিদ্ধান্ত নেওয়ার পর তা অনুমোদন করেছেন দেশটির প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্তে।

দেশটির রাজধানী রোমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘ম্যাচ এবং ক্রীড়া ইভেন্ট চালিয়ে যাওয়ার কোনো কারণই নেই এবং আমি ফুটবল চ্যাম্পিয়নশিপের কথা ভাবছি।’

ভাইরাসটি ছড়িয়ে পড়া বন্ধ করতে এর আগে ইতালি সরকার ঘোষণা করেছিল যে, আগামী ৩ এপ্রিল পর্যন্ত সিরি আ’সহ সব ধরনের ক্রীড়া ইভেন্ট অনুষ্ঠিত হবে দর্শকশূন্য মাঠে।

ইতালি সরকারের বিভিন্ন উদ্যোগের পরও দেশটিতে প্রতিদিনই করোনাভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা যেমন বাড়ছে, তেমনি বাড়ছে মৃতের সংখ্যা।

বিশ্বের একশর বেশি দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণে ইতালিতে একদিনে ১৩৩ জনের মৃত্যুর সংবাদ জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।

রবিবার দিন শেষে ইতালিতে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬৬ জনে ও আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৩৭৫ জনে।

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে ইতালির লম্বার্ডি এবং মধ্য ও উত্তরাঞ্চলের আরও ১৪টি প্রদেশের প্রায় ১ কোটি ৬০ লাখ মানুষকে বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে রেখেছে দেশটির সরকার।

Comments

The Daily Star  | English

Tension still high around Shahidullah Hall

Tension continues to run high at Dhaka University's Dr Muhammad Shahidullah Hall area hours after confrontations ensued between Chhatra League men and anti-quota protesters

31m ago