শ্রম আদালতে অভিযোগ থেকে অব্যাহতি পেলেন ড. ইউনূস

শ্রম আইন ভঙ্গের অভিযোগ থেকে অব্যাহতি পেয়েছেন নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস ও গ্রামীণ কমিউনিকেশনসের শীর্ষ তিন কর্মকর্তা।
নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস। ছবি: সংগৃহীত

শ্রম আইন ভঙ্গের অভিযোগ থেকে অব্যাহতি পেয়েছেন নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস ও গ্রামীণ কমিউনিকেশনসের শীর্ষ তিন কর্মকর্তা।

ঢাকার তৃতীয় শ্রম আদালতের চেয়ারম্যান রহিবুল আলমের আদালতে গত ২০ ফেব্রুয়ারি তারা শ্রম আইন ভঙ্গের অভিযোগ মেনে নেওয়ার পর অভিযোগ থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়। ভবিষ্যতে শ্রম আইন মেনে চলার ব্যাপারে আইনজীবীর মাধ্যমে ড. ইউনূস আদালতকে আশ্বস্ত করেন।

মামলার নথি অনুযায়ী, অভিযুক্তদের প্রত্যেককে সাড়ে সাত হাজার টাকা করে জরিমানা করা হয়। ২৫ ফেব্রুয়ারি তারা জরিমানা পরিশোধ করেছেন।

গত ২৬ জানুয়ারি এই মামলায় ড. মুহাম্মদ ইউনূস আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত তাকে জামিন মঞ্জুর করে ব্যক্তিগতভাবে হাজিরা দেওয়া থেকে বিরত থাকার সিদ্ধান্ত জানান সেদিন।

এর আগে গত ৫ জানুয়ারি ড. ইউনূসসহ চারজনের বিরুদ্ধে ঢাকার তৃতীয় শ্রম আদালতে মামলাটি করেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের শ্রম পরিদর্শক (সাধারণ) তরিকুল ইসলাম। মামলায় দাবি করা হয়, গ্রামীণ কমিউনিকেশনস ১০টি বিধি লঙ্ঘন করেছে।

গ্রামীণ কমিউনিকেশনসের পাঁচ জন কর্মীকে চাকরি থেকে অব্যাহতি দেওয়ার ঘটনায় হওয়া পাঁচ মামলায় ড. ইউনূস এখন জামিনে রয়েছেন।

Comments

The Daily Star  | English

US sanction on Aziz not under visa policy: foreign minister

Bangladesh embassy in Washington was informed about the sanction, he says

2h ago