ম্যাচ সেরার স্বীকৃতি আছে, পুরস্কার নেই!

ম্যাচসেরার প্রাইজমানি ছিল না গত লিগেও, তবে স্বীকৃতি হিসেবে দেওয়া হয়েছিল ট্রফি। কিন্তু এবারের লিগের উদ্বোধনী দিনে পুরস্কার হিসেবে ট্রফিরও যে দেখা নেই!
Mushfiqur Rahim
ছবি: বিসিবি

পুরস্কার বিতরণী অনুষ্ঠান পরিচালনা করছিলেন ম্যাচ রেফারি রকিবুল হাসান। মুশফিকুর রহিমের চোখ ধাঁধানো ব্যাটিংয়ের বর্ণনা দিয়ে অভিজ্ঞ তারকার সেঞ্চুরির গুরুত্ব বোঝাচ্ছিলেন তিনি। ম্যাচসেরা মুশফিক তখন মাথা ঘুরিয়ে কোচ খালেদ মাহমুদ সুজনকে জিজ্ঞেস করে নিলেন, ‘প্রাইজমানি আছে?’ নেতিবাচক ভঙ্গিতে মাথা নাড়লেন সুজন। ম্যাচসেরার প্রাইজমানি ছিল না গত লিগেও, তবে স্বীকৃতি হিসেবে দেওয়া হয়েছিল ট্রফি। কিন্তু এবারের লিগের উদ্বোধনী দিনে পুরস্কার হিসেবে ট্রফিরও যে দেখা নেই!

ট্রফি যে তৈরি হয়নি, পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আগেই তা জেনেছিলেন ম্যাচ রেফারি। ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) এক কর্তার সঙ্গে এ নিয়ে কথা বলার সময় অসন্তোষও জানান তিনি। সেই কর্মকর্তা তাকে বোঝাচ্ছিলেন, শেষ মুহূর্তে স্পন্সর চূড়ান্ত হওয়ায় ট্রফি এখনও তৈরি হয়নি!

একই কথা বললেন ঢাকা প্রিমিয়ার লিগের নিয়ন্ত্রক সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন। মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রথম রাউন্ডের শেষে দেখা মিলবে ট্রফির, ‘শেষ মুহূর্তে স্পন্সর চূড়ান্ত হওয়ায় এই সমস্যা হয়েছে। এখনও ট্রফি তৈরি হয়নি। এই বিষয়গুলো দেখে স্পন্সর প্রতিষ্ঠান। আশা করছি, পরের রাউন্ড থেকে ট্রফি দেওয়া হবে।’

আজ রোববার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দারুণ সেঞ্চুরি করে আবাহনীকে জয় পাইয়ে দিয়েছেন অধিনায়ক মুশফিক। তার ১২৪ বলে ১২৭ রানের ইনিংসের কল্যাণে আগে ব্যাট করে ৭ উইকেটে ২৮৯ রান তোলে বর্তমান চ্যাম্পিয়নরা। জবাবে ২০৮ পর্যন্ত পৌঁছাতে পারে পারটেক্স স্পোর্টিং ক্লাব।

Comments

The Daily Star  | English

Trump assassination attempt: How it unfolded

Donald Trump was hit in the ear in an assassination attempt by a gunman at a campaign rally Saturday

45m ago