এক বছরের জন্য স্থগিত ইউরো

করোনাভাইরাসে বিপর্যস্ত পুরো বিশ্ব। বিশেষ করে ইউরোপে। ইতালি ও স্পেনে প্রতিনিয়তই বাড়ছে নতুন রোগীর সংখ্যা। লোকজন মারাও যাচ্ছে ব্যাপক হারে। তাই ইউরোপের প্রায় সব ধরণের খেলাই স্থগিত হয়ে গেছে। ফুটবল তো বটেই। তাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের আয়োজন নিয়েও ছিল শঙ্কা। শেষ পর্যন্ত সে শঙ্কাটাই সত্যি হয়েছে। এক বছরের জন্য স্থগিত করা হয়েছে টুর্নামেন্টটি। বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি।

করোনাভাইরাসে বিপর্যস্ত পুরো বিশ্ব। বিশেষ করে ইউরোপ। ইতালি ও স্পেনে প্রতিনিয়তই বাড়ছে নতুন রোগীর সংখ্যা। লোকজন মারাও যাচ্ছে ব্যাপক হারে। তাই ইউরোপের প্রায় সব ধরণের খেলাই স্থগিত হয়ে গেছে। ফুটবল তো বটেই। তাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের আয়োজন নিয়েও ছিল শঙ্কা। শেষ পর্যন্ত সে শঙ্কাটাই সত্যি হয়েছে। এক বছরের জন্য স্থগিত করা হয়েছে টুর্নামেন্টটি। বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি।

মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক জরুরি সভায় বসে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা উয়েফা। ৫৫টি দেশের ফুটবল ফেডারেশন, ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশনসহ ইউরোপিয়ান লিগগুলোর প্রতিনিধিরা তাতে অংশ নেন। আলোচনা ভিত্তিতে এক বছরের জন্য এ আসর পিছিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। অবশ্য উয়েফা থেকে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। নির্বাহী কমিটির বৈঠক শেষে আজই আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়ার কথা রয়েছে সংস্থাটির।

চলতি বছরের জুনে ইউরোপের ১২ শহরের ১২টি ভেন্যুতে হওয়ার কথা ছিল ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপ। ১২ জুন থেকে শুরু হয়ে চলত ১২ জুলাই পর্যন্ত। তবে করোনা আতঙ্কে নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী বছরের ১১ জুন ‍ইউরো আয়োজনের সিদ্ধান্ত নেওয়া ‍হয়েছে। চলবে ১২ জুলাই পর্যন্ত।

Comments

The Daily Star  | English

Docs, engineers grab a third of civil admin jobs

The general cadre jobs in the civil service have become so lucrative that even medical and engineering graduates are queuing up for them, giving up careers in the two highly specialised fields.

9h ago