করোনাভাইরাস

দিল্লিতে রেস্তোরাঁয় বসে খাওয়া বন্ধ

করোনাভাইরাস মোকাবিলায় দিল্লিতে রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না বলে ঘোষণা দিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কেউ গিয়ে খাবার নিয়ে আসতে পারবেন কিংবা বাড়িতে খাবার সরবরাহের পরিষেবা চালু থাকবে।
Coronavirus
করোনাভাইরাসে দিল্লির বাসিন্দাদের আতঙ্কিত না হওয়ার এবং গুজবে কান না দেওয়ার আহ্বান জানানো হচ্ছে। ছবি: সংগৃহীত

করোনাভাইরাস মোকাবিলায় দিল্লিতে রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না বলে ঘোষণা দিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কেউ গিয়ে খাবার নিয়ে আসতে পারবেন কিংবা বাড়িতে খাবার সরবরাহের পরিষেবা চালু থাকবে।

এ ছাড়া, ‘একসঙ্গে ২০ জনের বেশি জড়ো হওয়া যাবে না’ উল্লেখ করে তিনি আরও বলেছেন, এই নির্দেশ আগামী ৩১ মার্চ পর্যন্ত কার্যকর থাকবে।

আজ ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদেন এ তথ্য জানানো হয়েছে।

অরবিন্দ কেজরিওয়াল বলেন, ‘করোনাভাইরাস মোকাবিলায় সরকারের পক্ষ থেকে এ ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।’

মুখ্যমন্ত্রী বলেন, ‘মানুষের কাছে আবেদন করা হচ্ছে, অতি প্রয়োজন ছাড়া তারা যেন বাড়ি থেকে বের না হন। যারা বয়স্ক তারা একেবারেই বাড়ি থেকে বের হবেন না।’

তিনি জানিয়েছেন, দিল্লিতে কোয়ারেন্টিনের জন্য ৭৮৬টি শয্যা রয়েছে। এর মধ্যে ৫৭ জন কোয়ারেন্টিনে আছেন। এ ছাড়া, আইসোলেশনের জন্য ৫৫০টি শয্যা রয়েছে। এর মধ্যে ৪০ জন ভর্তি আছেন।

ভারতে করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৯৫ জন। মারা গেছেন চার জন। এর মধ্যে, দিল্লিতে আক্রান্ত হয়েছেন ১০ জন।

Comments

The Daily Star  | English

Personal data up for sale online!

A section of government officials are selling citizens’ NID card and phone call details through hundreds of Facebook, Telegram, and WhatsApp groups, the National Telecommunication Monitoring Center has found.

3h ago