২৮ মে পর্যন্ত ইংল্যান্ডে পেশাদার ক্রিকেট নয়

২৮ মে পর্যন্ত ইংল্যান্ডে পেশাদার ক্রিকেট নয়
ECB
করোনাভাইরাসের মহামারির কারণে আগামী ২৮ মে পর্যন্ত ইংল্যান্ড ও ওয়েলসে কোন পেশাদার ক্রিকেট হবে না। এমনটাই জানিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এতে মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মাঠে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজও অনিশ্চয়তায় পড়ল।
 
গ্রীষ্ম মৌসুমে বেশ ব্যস্ত সূচিই থাকে ইংল্যান্ডে। ২৮ মে পর্যন্ত ক্রিকেট বন্ধ থাকলে পরবর্তীতে বিভিন্ন ইভেন্ট নিয়ে তৈরি হতে পারে সূচি জট। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে এর বিকল্প কিছু দেখছেন না ইসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা টম হ্যারিসন    ,  ‘দেরিতে মৌসুম শুরু করাটা খুব দরকার ছিল। জাতীয় ও বৈশ্বিক এই পরিস্থিতিতে ২৮ মে পর্যন্ত পেশাদার ক্রিকেট মৌসুম চালু করা হবে না।’
 
নতুন করোনাভাইরাস কোভিড-১৯ এর হানায় এরমধ্যে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১১ হাজার। যুক্তরাজ্যে অন্তত চার হাজার মানুষ আক্রান্ত আছেন, শুক্রবার পর্যন্ত মারা গেছেন ১৭৭ জন। এই মহামারি পরিস্থিতির উপর চোখ রেখেই সূচি নিয়ে এগুবে ইসিবি, ‘আমরা একই সঙ্গে পরিস্থিতি সার্বক্ষণিক তদারকিতে থাকব। পুনর্বিন্যাস করা সূচিতে মৌসুম কীভাবে হবে তা দেখব। আমরা যতটুকু সম্ভব মানিয়ে নেওয়ার চেষ্টা করব। মৌসুম চালুর পর মূল ফোকাস থাকবে অর্থনৈতিকভাবে গুরুত্বপূর্ণ ইভেন্ট আগে করার।’
 
তিনি জানান, মৌসুম শুরুর পর দ্য হ্যান্ড্রেড এবং টি-২০ ব্লাস্ট পাবে অগ্রাধিকার। ইসিবি আপাতত জুন মাসে ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফর ও ভারতীয় নারী দলের ইংল্যান্ড সফর মাথায় রেখে এগুচ্ছে। 
 
২২ থেকে ২৯ মে আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের চার ভেন্যুতে চারটি টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের। ইংল্যান্ডের মাঠে খেলা হলেও সিরিজের আয়োজক আয়ারল্যান্ডই ক্রিকেট বোর্ডই। কিন্তু খোদ ইংল্যান্ড নিজেদের পেশাদার ক্রিকেট বন্ধ রাখলে অন্য ক্রিকেট চালু করতে দেবে কিনা, তা থেকে গেছে ধোঁয়াশায়। 

Comments