কোয়ারেন্টাইনে রাজশাহী মেডিকেলের নার্স

করোনাভাইরাস সন্দেহে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের এক নার্স হোম কোয়ারেন্টিনে আছেন। কিট না থাকায় তার করোনাভাইরাস পরীক্ষা করা যায়নি বলে জানিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. মামুন কবির।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের এক নার্সকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তবে কিট না থাকায় তার করোনাভাইরাস পরীক্ষা করা যায়নি।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. মামুন কবির জানান, বুধবার ওই নার্স বাসে করে নাটোর থেকে রাজশাহী আসার পথে এক ইতালি ফেরত ব্যক্তির আত্মীয়ের সংস্পর্শে আসেন। তাকে বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

ওই নার্স দ্য ডেইলি স্টারকে জানান, বাসে তার পাশের সিটে থাকা লোকটি ফোনে কথা বলছিলেন। কথা শুনে তিনি বুঝতে পারেন যে লোকটি তার ইতালি ফেরত আত্মীয়ের সঙ্গে দেখা করে ফিরছেন। বাসে দেড় ঘন্টার রাস্তায় বেশ কয়েকবার কাশি দিয়েছিলেন তিনি।

বাড়ি ফিরে রামেকের ওই নার্স অসুস্থ হয়ে পড়েন। শুক্রবার থেকে তার জ্বর ও গলাব্যথা শুরু হয়।

শনিবার সকালে রামেক হাসপাতালের জরুরি বিভাগে গেলে ঘটনার কথা শুনে ওই নার্সকে করোনা ইউনিটে পাঠানো হয়। করোনা ইউনিটে জানতে চাওয়া হয়, তিনি হাসপাতালে ভর্তি হবেন, নাকি হোম কোয়ারেন্টিনে যাবেন। কোয়ারিন্টিনে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

ওই নার্স জানান, ‘আমি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারি ভেবে অরক্ষিত চিকিৎসক ও অ্যাটেনডেন্টরা সরে যান। এমনিতেই আমার ডায়াবেটিস আছে। বাসায় এসে আইইডিসিআর এর হটলাইনে যোগাযোগ করলে কিছু ওষুধ খাওয়ার পরামর্শ দেওয়া হয়। আইইডিসিআর থেকে শিগগির পরীক্ষার ব্যবস্থা করা হবে।

Comments