করোনাভাইরাস

ঢাবির নীলক্ষেত মোড় সংলগ্ন রাস্তা বন্ধ

করোনাভাইরাস সতর্কতায় উদয়ন স্কুল অ্যান্ড কলেজের সামনে দিয়ে ফুলার রোড হয়ে নীলক্ষেত মোড়ে যাওয়ার রাস্তা বন্ধ করে দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।
DU closure.jpg
‘মুক্তি ও গণতন্ত্র তোরণ’ প্রবেশগেটে বাঁশের ব্যারিকেড। ছবি: সংগৃহীত

করোনাভাইরাস সতর্কতায় উদয়ন স্কুল অ্যান্ড কলেজের সামনে দিয়ে ফুলার রোড হয়ে নীলক্ষেত মোড়ে যাওয়ার রাস্তা বন্ধ করে দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

গতকাল রাতে ‘মুক্তি ও গণতন্ত্র তোরণ’ প্রবেশগেটে বাঁশের ব্যারিকেড দিয়ে তারা রাস্তাটি বন্ধ করে দেয়। এখন শুধু শাহবাগ মোড় ও কার্জন হল এলাকা দিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ ও বের হওয়া যাচ্ছে। তবে নীলক্ষেতের লোকজন পলাশী মোড় দিয়ে শহীদ মিনার হয়ে কার্জন হল অথবা শাহবাগ দিয়ে যাওয়া-আসা করতে পারবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাবির প্রক্টরিয়াল টিমের একজন সদস্য জানান, নীলক্ষেত ও আশেপাশের এলাকায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক ভবন বেশি, এ জন্য এই এলাকায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে যাতে বাইরের কেউ প্রবেশ না করে।

তবে বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকার শিক্ষক-কর্মচারীদের যাওয়া আসার জন্য শাহবাগ এবং কার্জন হলের গেট খুলে রাখা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান দ্য ডেইলি স্টারকে বলেছেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ের দুটি প্রবেশপথ বন্ধ করে দিয়েছি। ক্রমান্বয়ে পুরো বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথগুলো বন্ধ করে দেওয়া হবে।’

তিনি আরও বলেন, ‘আমরা এটিকে লকডাউন বলছি না। কিন্তু আমরা চাই সামাজিক দূরত্ব যেন বজায় থাকে। আমরা বিশ্ববিদ্যালয়ের সব কর্মকর্তা, কর্মচারীকে বাসায় থাকার জন্য বলেছি। অতি প্রয়োজন ছাড়া যেন তারা বের না হন।’

Comments