শীর্ষ খবর

ত্রাণ বিতরণের তালিকা তৈরি নিয়ে সংঘর্ষ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন পরিষদের ত্রাণ বিতরণের তালিকা তৈরি নিয়ে সংঘর্ষে অন্তত চার জন আহত হয়েছেন। গতকাল রবিবার রাতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত ও ১ নং ওয়ার্ডের সদস্য হাফিজুল ইসলামের গ্রুপের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
Lalmonirhat_Map
ছবি: সংগৃহীত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন পরিষদের ত্রাণ বিতরণের তালিকা তৈরি নিয়ে সংঘর্ষে অন্তত চার জন আহত হয়েছেন। গতকাল রবিবার রাতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত ও ১ নং ওয়ার্ডের সদস্য হাফিজুল ইসলামের গ্রুপের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, গতকাল বিকালে ইউনিয়ন পরিষদ মাঠে স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন নিম্ন আয়ের মানুষের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। সেই তালিকায় নাম থাকা-না থাকা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ বাধে।

হাফিজুল ইসলাম বলেন, চেয়ারম্যান একাই তালিকা তৈরি করেছেন। আমি এ বিষয়ে খোঁজ নিতে গেলে তার সমর্থকরা হামলা চালায়। এতে আমার ছেলে রিফাতসহ কয়েকজন আহত হয়েছেন।

অভিযোগ অস্বীকার করে আবু সাঈদ নেওয়াজ নিশাত বলেন, স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন তালিকা তৈরি করে নিজেই ত্রাণ বিতরণ করেছেন। আমি শুধু সেখানে উপস্থিত ছিলাম। রাতে হঠাৎ হাফিজুল ইসলাম লোকজন নিয়ে এসে হামলা চালায়। এতে গ্রাম পুলিশ আ. রাজ্জাক ও আইয়ুব আলীসহ কয়েকজন আহত হয়েছেন।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন কুমার মোহন্ত বলেন, লোকমুখে বিষয়টি জানতে পেয়েছি। শুনেছি রাতেই তাদের মীমাংসা হয়ে গেছে। তবে অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমান বলেন, রাতে বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফোনে আমাকে অভিযোগ করেছেন। আমি তাকে লিখিত অভিযোগ করতে বলেছি।

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

5h ago