সাধারণের জন্যে শিল্পীদের চেষ্টা

করোনাভাইরাসের কারণে পুরো পৃথিবীই এখন ঘরবন্দি। ফলে বিপাকে নিম্ন আয়ের মানুষ। এমন সময় সরকারের পাশাপাশি এইসব মানুষের সাহায্যে এগিয়ে এসেছে বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগ। এগিয়ে এসেছেন শিল্পীরা ও বিভিন্ন সংগঠন।
জনসাধারণের নিরাপত্তার জন্য বিনামূল্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করেছেন অভিনেত্রী মিষ্টি জান্নাত। ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের কারণে পুরো পৃথিবীই এখন ঘরবন্দি। ফলে বিপাকে নিম্ন আয়ের মানুষ। এমন সময় সরকারের পাশাপাশি এইসব মানুষের সাহায্যে এগিয়ে এসেছে বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগ। এগিয়ে এসেছেন শিল্পীরা ও বিভিন্ন সংগঠন।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে ও দনিয়া সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় করোনা প্রতিরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটির কারণে ক্ষতিগ্রস্ত দিনমজুর, শ্রমজীবী মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সেসময় উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। তিনি ১২০ শ্রমজীবী মানুষের হাতে খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দেন। 

অভিনেত্রী পপি প্রায় সাড়ে তিন হাজার মাস্ক ও বেশ কয়েকটি হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন। বাবা, ভাই, বোনসহ পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে এসব বিতরণ করেছেন তিনি।

অভিনেত্রী অপু বিশ্বাস রাজধানীর বসুন্ধরা এলাকায় রিকশাচালকসহ প্রায় ১০০ জন খেটে খাওয়া মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা অসচ্ছল মানুষদের পাশে দাঁড়িয়েছেন স্বামী অ্যাডভোকেট সানাউল্লাহ নূর সাগরকে নিয়ে। মানবসেবা করতে সাফিয়া ফাউন্ডেশন গড়ে তুলেছেন। নিয়মিতভাবেই সুবিধা বঞ্চিতদের নিয়ে কাজ করে ফাউন্ডেশনটি।

চলচ্চিত্র অভিনেতা সাইমন ৫০০ দরিদ্র পরিবারকে সহায়তা করার উদ্যোগ নিয়েছেন। সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে খাবার বিতরণ করবেন তিনি।

চিত্রনায়িকা তানহা তাসনিয়া খেটে খাওয়া মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন।

অভিনেত্রী মিষ্টি জান্নাত বর্তমান পরিস্থিতিতে জনসাধারণের নিরাপত্তার জন্য বিনামূল্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করেছেন।

চলচ্চিত্র শিল্পী সমিতি করোনাভাইরাস বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে পথচারীদের মধ্যে ৯০০ মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও গ্লাভস বিতরণ করেছে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago