করোনাভাইরাস: দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথম বাতিল উইম্বলডন

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থবির ক্রীড়াঙ্গন। একের পর ইভেন্ট হচ্ছে বাতিল বা স্থগিত। সেই তালিকায় যোগ হলো ঐতিহ্যবাহী উইম্বলডন।
ছবি: এএফপি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থবির হয়ে পড়েছে ক্রীড়াঙ্গন। একের পর ইভেন্ট হচ্ছে বাতিল বা স্থগিত। সেই তালিকায় যোগ হলো ঐতিহ্যবাহী উইম্বলডন।

তবে স্থগিত নয়, বছরের অন্যতম আকর্ষনীয় এই টেনিস প্রতিযোগিতাটি একেবারে বাতিল করার পথে হেঁটেছে অল ইংল্যান্ড ক্লাব। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এবারই প্রথম বাতিল করা হলো এই গ্র‍্যান্ড স্ল্যাম আসর।

বুধবার এক বিবৃতিতে উইম্বলডন বাতিল করার ঘোষণা দিয়েছে আয়োজক কর্তৃপক্ষ অল ইংল্যান্ড ক্লাব। সূচি অনুযায়ী, আগামী ২৯ জুন থেকে ১২ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২০ সালের আসরটি।

কেবল তা-ই নয়, ভেস্তে গেছে গ্রাস-কোর্টের গোটা টেনিস মৌসুমও। আগামী ১৩ জুলাইয়ের আগে পেশাদার কোনো টেনিস প্রতিযোগিতা গড়াবে না বলেও বিবৃতিতে জানানো হয়েছে।

একইসঙ্গে আগামী বছরের উইম্বলডনের সূচিও জানিয়ে দেওয়া হয়েছে। ২০২১ সালের আসরটি শুরু হবে ২৮ জুন থেকে, চলবে ১১ জুলাই পর্যন্ত।

১৮৭৭ সালে কোর্টে গড়ানোর পর শান্তিকালীন সময়ে কখনও বাতিল হয়নি এই গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতাটি। দ্বিতীয় বিশ্বযুদ্ধের কারণে ছয় বছর বন্ধ থাকার পর ১৯৪৬ সাল থেকে প্রতি বছরই আয়োজিত হয়েছে এই আসর।

Comments