যাদের সঙ্গে জুটিতে সবচেয়ে স্বচ্ছন্দ কোহলি

ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার কেভিন পিটারসনের সঙ্গে ভারত অধিনায়কের জম্পেশ আড্ডা দেখা গেল অনলাইনেও। ইন্সটাগ্রাম লাইভে ঘণ্টা খানেকের আড্ডা দিয়েছেন দুজন। তাতে উঠে এসেছে সাম্প্রতিক বিশ্ব পরিস্থিতি থেকে ক্রিকেটের নানান বিষয়।
জুটিতে কোহলি ও ধোনী। ফাইল ছবি: এএফপি

অবিশ্বাস্য ধারাবাহিকতায় রান করে চলেছেন, অনেক ব্যাটসম্যানের সঙ্গে আছে শতরানের বহু জুটি। ক্যারিয়ারের অনেকটা বাকি থাকলেও বিরাট কোহলির পরিসংখ্যান এখনই চোখ ধাঁধানো। অন্য প্রান্তে সঙ্গী হিসেবে কোন ব্যাটসম্যান থাকলে সবচেয়ে স্বস্তি বোধ করেন ভারত অধিনায়ক? কেভিন পিটারসনের এমন প্রশ্নের জবাবে কোহলি বেছে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনী ও এবিডি ভিলিয়ার্সকে।

করোনাভাইরাসের মহামারির সময়ে প্রায় গোটা দুনিয়াই লকডাউন। খেলা, অনুশীলন না থাকায় ক্রিকেটাররা সময় পার করছেন গল্প, আড্ডায়। ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার কেভিন পিটারসনের সঙ্গে ভারত অধিনায়কের জম্পেশ আড্ডা দেখা গেল অনলাইনেও।

ইন্সটাগ্রাম লাইভে ঘণ্টা খানেকের আড্ডা দিয়েছেন দুজন। তাতে উঠে এসেছে সাম্প্রতিক বিশ্ব পরিস্থিতি থেকে ক্রিকেটের নানান বিষয়।

এক পর্যায়ে পিটারসনই জিজ্ঞেস করেন, ব্যাট করার সময় তোমার প্রিয় সঙ্গী কে? উত্তরে খানিকটা ভেবে ব্যাখ্যাসহ দুজনের নাম জানান কোহলি,   ‘দুজনের সঙ্গে ব্যাটিং করা সবচেয়ে উপভোগ্য। যারা দ্রুত প্রান্ত বদল করতে পারে আমি তাদের পছন্দ, মানে যারা আমাদের কল বুঝতে পারে রান নেওয়ার জন্য। এইজন্য এমএস (ধোনী) হচ্ছে একজন। যখন আমরা ভারতের হয়ে খেলি, দুজনে মিলে অনেক রান নিতে পারি। আরেকজন হচ্ছে এবি (ভিলিয়ার্স)। এবি ও আমার মধ্যে দারুণ বোঝাপড়া। যখন জুটি গড়ে উঠে তেমন কথাই বলতে হয় না, স্বচ্ছন্দে সব এগিয়ে যায়।’

Comments

The Daily Star  | English

Peacekeepers can face non-deployment for rights abuse: UN

The UN peacekeepers can face non-deployment and even repatriation if the allegations of human rights against them are substantiated

1h ago