রোনালদো-কোহলিকে চ্যালেঞ্জ জানালেন ফেদেরার

রজার ফেদেরার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন বিভিন্ন অঙ্গনের এক ঝাঁক তারকাকে। তাদের মধ্যে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো আর বিরাট কোহলিও।
roger federer
ছবি: এটিপি টুইটার

করোনাভাইরাসের থাবায় বিপর্যস্ত গোটা দুনিয়া। সবাইকে থাকতে হচ্ছে ঘরবন্দি। হাতে থাকা অখণ্ড অবসর সময়কে আনন্দময় করে তুলতে ক্রীড়া তারকারা বের করছেন নতুন নতুন উপায়। একজন আরেকজনকে জানাচ্ছেন চ্যালেঞ্জ। তারই ধারাবাহিকতায় টেনিস কিংবদন্তি রজার ফেদেরার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন বিভিন্ন অঙ্গনের এক ঝাঁক তারকাকে। তাদের মধ্যে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো আর বিরাট কোহলিও।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মঙ্গলবার একটি ভিডিও পোস্ট করেছেন ৩৮ বছর বয়সী ফেদেরার। সেখানে দেখা গেছে, সুইজারল্যান্ডে নিজের বাড়িতে ‘ট্রিক-শট’ অনুশীলন করছেন তিনি। র‍্যাকেট দিয়ে অনেকক্ষণ ধরে দেয়ালে ড্রিবল করছেন বল। ২০টি গ্র্যান্ড স্লাম জয়ী বর্ষীয়ান তারকার পরনে ছিল শ্বেতশুভ্র পোশাক। জুতা ও মাথার হ্যাটও ছিল সাদা।

এই ‘ট্রিক-শট’ নিয়েই নানা অঙ্গনের তারকাদের চ্যালেঞ্জ ছুঁড়েছেন ফেদেরার। দেয়ালে বল ড্রিবল করার ভিডিও পোস্ট করে চ্যালেঞ্জের জবাব দিতে বলেছেন তিনি। ভিডিওতে ট্যাগ করেছেন পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো, সুইডিশ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ, ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি বুফনসহ আরও কয়েকজন তারকা ফুটবলারকে। আর ক্রিকেটারদের মধ্য থেকে ভারতীয় দলনেতা কোহলিকে চ্যালেঞ্জে আহ্বান জানিয়েছেন তিনি।

ভিডিওর ক্যাপশনে কৌতুক করে ফেদেরার লিখেছেন, ‘একা করার মতো এই ড্রিলটা বেশ কাজে দিতে পারে। দেখা যাক, তোমরা কেমন করো। ভিডিও পাঠিয়ে জবাব দাও এবং প্রয়োজনে আমি পরামর্শ দেব। আর হ্যাটটা বুদ্ধিমত্তার সঙ্গে বেছে নিও।’

টেনিস কোর্টে নিজের অন্যতম সেরা দুই প্রতিপক্ষ স্পেনের রাফায়েল নাদাল ও সার্বিয়ার নোভাক জোকোভিচকেও চ্যালেঞ্জে ট্যাগ করেছেন ফেদেরার। ক্রীড়াঙ্গনের তারকাদের বাইরে বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেটস, জনপ্রিয় ইংলিশ ব্যান্ডদল কোল্ডপ্লে, অস্ট্রেলিয়ান অভিনেতা ক্রিস হেমসওয়ার্থ, মার্কিন গায়ক জাস্টিন টিম্বারলেককে চ্যালেঞ্জ জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, এর আগে ফুটবলাররা অনলাইনে ‘স্টে অ্যাট হোম’ চ্যালেঞ্জে অর্থাৎ টয়লেট পেপার রোল জাগল করায় (পা দিয়ে একটানা স্পর্শ করা) অংশ নিয়েছিলেন। একটা মহৎ উদ্দেশ্যও অবশ্য ছিল সেখানে। প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে এই চ্যালেঞ্জের মাধ্যমে সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছিলেন লিওনেল মেসি, মার্সেলো, ইস্কো, ব্রুনো ফার্নান্দেস, জন টেরিসহ আরও অনেক তারকা। সেই তালিকায় যোগ দিয়েছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়াও।

Comments

The Daily Star  | English

Bank Asia plans to acquire Bank Alfalah’s Bangladesh unit

Bank Asia is going to hold a meeting of its board of directors next Sunday and is likely to disclose the mater in detail, a senior official of Bank Asia said.

57m ago