করোনাভাইরাস: কোয়াবের তহবিলে বিশ্বজয়ী আকবরদের অনুদান

ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) তহবিলে অনুদান দিয়েছেন যুব দলের সবাই মিলে।
Bangladesh Under 19
ছবি: আইসিসি

যুব বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়ে পাদপ্রদীপের আলোয় এসেছেন আকবর আলিরা। যদিও তারা এখনো বিসিবির চুক্তিভুক্ত খেলোয়াড় নন, তবুওকরোনাভাইরাসের মহামারিতে তৈরি হওয়া সংকটে নিজেদের দায়িত্বের কথা মাথায় রেখেছেন এই তরুণরা। ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) তহবিলে অনুদান দিয়েছেন যুব দলের সবাই মিলে।

এক বিজ্ঞপ্তিতে কোয়াব জানিয়েছে, বিশ্বকাপ জেতা বাংলাদেশ যুব দলের সকল ক্রিকেটার, সংগঠক ও কর্মকর্তারা মিলে আড়াই লক্ষ টাকা কোয়াবের সহায়তা তহবিলে দান করার সিদ্ধান্ত নিয়েছেন।

তাদের অনুদানের কথা নিশ্চিত করেছেন দক্ষিণ আফ্রিকায় যুব দলকে নেতৃত্ব দেওয়া আকবরও।

এই নিয়ে করোনাভাইরাস মহামারির সময়ে বাংলাদেশের সকল পর্যায়ের ক্রিকেটাররাই সাহায্যের হাত বাড়িয়ে দিলেন। শুরুতে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ও সাম্প্রতিক সময়ে জাতীয় দলে খেলা ক্রিকেটাররা মিলে দিয়েছিলেন এক মাসের বেতনের অর্ধেক। যার পরিমাণ প্রায় ২৬ লাখ টাকার মতো।

এরপর প্রথম শ্রেণির চুক্তিতে থাকা ৯১ ক্রিকেটারও তাদের এক মাসের বেতনের অর্ধেক দান করার সিদ্ধান্ত নেন। যার পরিমাণ প্রায় ১০ লক্ষ টাকার মতো।

করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়ে চলছে স্থবিরতা। বাংলাদেশও থমকে আছে অনির্দিষ্ট সময়ের জন্য। এতে দিনমজুর ও নিম্ন আয়ের মানুষরা পড়েছেন সংকটে। তাদের পাশে দাঁড়ানো এবং চিকিৎসা সরঞ্জাম কেনায় সহায়তার জন্য এই তহবিল গঠন করা হয়েছে।

Comments

The Daily Star  | English

One KNF member killed, arms recovered in army raid in Ruma: ISPR

3 women, accompanied by 4 children, sent to jail over suspected ties with group

24m ago