শীর্ষ খবর

ঠাকুরগাঁওয়ে ১০ টাকা কেজি দরের ৬৩০ বস্তা চাল উদ্ধার

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসন ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য বরাদ্দকৃত ৬৩০ বস্তা চাল উদ্ধার করেছে।
বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসন ১০ টাকা কেজি দরের ৬৩০ বস্তা চাল উদ্ধার করে। ছবি: স্টার

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসন ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য বরাদ্দকৃত ৬৩০ বস্তা চাল উদ্ধার করেছে। 

আজ বৃহস্পতিবার সকালে এ ঘটনায় দুই জনকে আটক ও পাঁচটি গোডাউন সিলগালা করেছে উপজেলা প্রশাসন।

স্থানীয়রা জানায়, ভোরে দুইটি ব্যাটারী চালিত রিকশাভ্যান ও একটি নসিমনে করে ওই চালের বস্তাগুলো বালিয়াডাঙ্গী থেকে কুশলডাঙ্গীতে নেওয়া হচ্ছিল। এলাকার মানুষ এ তথ্য প্রশাসনকে জানালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খায়রুল আলম ঘটনাস্থলে এসে ৬৮ বস্তা চাল উদ্ধার করেন।

নসিমন চালকের দেওয়া তথ্য অনুযায়ী পাঁচটি গুদামে অভিযান চালানো হয়। এ সময় স্থানীয় ব্যবসায়ী আমিরুলের তিনটি গুদাম থেকে ১০ টাকা কেজির ৫৬২ বস্তা চাল উদ্ধার করা হয়। পরে ইউএনও ওই তিনটিসহ মোট পাঁচটি গুদাম সিলগালা করেন।

অভিযান পরিচালনার সময় আমিরুল ও তার স্ত্রী বড় পলাশবাড়ি ইউনিয়নের সংরক্ষিত নারী আসনের সদস্য কুলসুম আক্তারকে পালিয়ে যেতে সহযোগিতা জামিরুল ইসলাম। পরে জামিরুলকে আটক করে পুলিশ। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খায়রুল আলম দ্য ডেইলি স্টারকে বলেন, ‘ওই ব্যবসায়ীর গুদামে যাওয়ার পথে ৬৮ বস্তা ও তার গুদাম থেকে আরও ৫৬২ বস্তাসহ খাদ্যবান্ধব কর্মসূচির মোট ৬৩০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।’

এ ঘটনায় আইনি পদক্ষেপ নিতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা চলছে। তাদের নির্দেশনা মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

আটককৃতরা হলেন- বালিয়াডাঙ্গী উপজেলার পারুয়া গ্রামের কুশলডাঙ্গী বাজারের চাল ডিলার আমিরুল ইসলামের ভাই জামিরুল ইসলাম (৪৫) ও রত্নাই গ্রামের নসিমন চালক পান্না কাওসার (৩০)।

আমিরুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।

 

Comments