খেলা

রমিজকে মালিকের খোঁচা, চলুন একসঙ্গে অবসর নেই

'মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকের উচিত আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেয়া। পাকিস্তানের জন্য দীর্ঘদিন ধরেই খেলেছেন, অনেক জয়ে তাদের অবদানও আছে। পাকিস্তানের স্বার্থেই এখন তাদের অবসরে যাওয়া উচিত।' কদিন আগেই মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিককে উদ্দেশ্য করে পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার রমিজ রাজা এমনটাই বলেছিলেন। তার জবাবে সামাজিক মাধ্যমে দারুণ এক খোঁচা দিয়েছেন মালিক।
ফাইল ছবি: এএফপি

'মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকের উচিত আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেওয়া। পাকিস্তানের জন্য দীর্ঘদিন ধরেই খেলেছেন, অনেক জয়ে তাদের অবদানও আছে। পাকিস্তানের স্বার্থেই এখন তাদের অবসরে যাওয়া উচিত।' কদিন আগেই মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিককে উদ্দেশ্য করে পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার রমিজ রাজা এমনটাই বলেছিলেন। তার জবাবে সামাজিক মাধ্যমে দারুণ এক খোঁচা দিয়েছেন মালিক।

রমিজের সে মন্তব্য নজর এড়ায়নি মালিকের। তার সঙ্গে সহমত প্রকাশ করে মজা করেই সামাজিক মাধ্যম টুইটারে এক টুইট করে বলেছেন, 'হ্যাঁ, রমিজ ভাই, আমি একমত। আমাদের তিন জনেরই ক্যারিয়ারের শেষের দিকে, চলুন সবাই মিলে সম্মানের সঙ্গে অবসরে যাই। আমি কল করব এবং এটাকে ২০২২ সালে ঠিক করা যাক?' টুইট শেষে অবশ্য মজা করার ব্যাপারটিও লিখে দিয়েছেন মালিক।

তবে বিষয়টি সহজভাবে নেননি রমিজ রাজা। পাল্টা টুইটে এক হাত নিয়েছেন মালিককে, 'সম্মানের সঙ্গে অবসর... কিসের থেকে? পাকিস্তানের ক্রিকেট নিয়ে কথা বলা থেকে? পাকিস্তান ক্রিকেটকে আমার ঘাড় থেকে বের করতে? পাকিস্তানকে ফের শীর্ষে আনার চাওয়া থেকে? কোনো সুযোগ নেই... সম্মানের সঙ্গে অবসর নেওয়া হবে না মালিক সাহেব! আপনার অবসর পরবর্তী পরিকল্পনা অনুযায়ী।'

মালিককে তার বিষয়ে নাক গলাতে নিষেধ করে রমিজ আরও বলেন, '২০২২ সালে আমার বয়স ও কথা বলার ক্যারিয়ার অনুযায়ী ধারাভাষ্য দেওয়া কঠিন হতে পারে। ইতিহাসে অনেকেই আছে যারা খুব ভালো শিক্ষক তাই তোমার কাছ থেকে কোনো পরামর্শের দরকার নেই। তমাকে জানাচ্ছি আমি যখন অবসর নিয়েছি তখন পাকিস্তানের অধিনায়ক ছিলাম।'

আন্তর্জাতিক ক্রিকেটে ১৯৯৯ সালে পা রেখেছিলেন মালিক। এখন পর্যন্ত ৩৫ টেস্ট, ২৮৭ ওয়ানডে ও ১১৩ টি-টোয়েন্টিতে খেলেছেন ৩৮ বছর বয়সী এ পাকিস্তানী অলরাউন্ডার। ৩৯ বছর বয়সী হাফিজের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ২০০৩ সালে। ৫৫ টেস্ট, ২১৮ ওয়ানডে ও ৯১ টি-টোয়েন্টি খেলেছেন এখন পর্যন্ত। তবে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন হাফিজ। মালিক অবশ্য এ ব্যাপারে এখনও কিছুই বলেননি।

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

4h ago