ঠাকুরগাঁওয়ে চাল জব্দের ঘটনায় ২ জনের ডিলারশিপ বাতিল, মামলা

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে দরিদ্রদের জন্য বরাদ্দ সরকারি চাল জব্দের ঘটনায় অভিযুক্ত দুই ডিলারের বিরুদ্ধে মামলা করে ডিলারশিপ বাতিল করা হয়েছে।

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে দরিদ্রদের জন্য বরাদ্দ সরকারি চাল জব্দের ঘটনায় অভিযুক্ত দুই ডিলারের বিরুদ্ধে মামলা করে ডিলারশিপ বাতিল করা হয়েছে।

উপজেলা খাদ্য কর্মকর্তা নিখিল চন্দ্র রায় আজ শনিবার দুপুরে ডিলারশিপ বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গত বৃহস্পতিবার রাতে নিখিল চাল উদ্ধারের ঘটনায় বালিয়াডাঙ্গী থানায় মামলা করেন। মামলায় দুই ডিলার আমিরুল ইসলাম ও আব্দুর রশিদসহ আমিরুলের স্ত্রী নারী ইউপি সদস্য কুলসুমা আক্তার, দুই ভাই জমিরুল ইসলাম ও সমিরুল ইসলাম এবং চাল পরিবহনে ব্যবহার করা নছিমনের চালক পান্না কাওসারকে আসামি করা হয়।

উপজেলা খাদ্য কর্মকর্তা নিখিল চন্দ্র রায় জানান, অভিযুক্ত দুই ব্যবসায়ীর ডিলারশিপ বাতিল করা হয়েছে এবং নতুনভাবে ডিলার নিয়োগের সিদ্ধান্ত হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা বালিয়াডাঙ্গী থানার পরিদর্শক (তদন্ত) আতিকুর রহমান জানান, দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের ধরতে অভিযান চলছে।

এ ব্যাপারে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খায়রুল আলম বলেন, হতদরিদ্রদের জন্য বরাদ্দ সরকারি চাল নিয়ে কোনো অনিয়ম যেন না হয় এ ব্যাপারে আমরা সতর্ক আছি।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুইটি রিকশা ভ্যান ও একটি নছিমনে ১০ টাকা কেজির খাদ্যবান্ধব কর্মসূচির ৬৮ বস্তা চাল উপজেলার বড়পলাশবাড়ী ইউনিয়নের কুশলডাঙ্গী এলাকায় নিয়ে যাওয়ার পথে স্থানীয়রা আটক করে পুলিশে খবর দেয় ।

এরপর, সেদিনই বড়পলাশবাড়ী ইউনিয়নের কুশলডাঙ্গী এলাকায় ইউএনও অভিযান চালিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আমিরুল ইসলামের গুদাম থেকে ৫৬২ বস্তা চাল জব্দ করেন।

Comments

The Daily Star  | English

Student politics, Buet and ‘Smart Bangladesh’

General students of Buet have been vehemently opposing the reintroduction of student politics on their campus, the reasons for which are powerful, painful, and obvious.

1h ago