শীর্ষ খবর

খাদ্য বিতরণ কর্মসূচিতেও গণস্বাস্থ্য কেন্দ্র

​দ্রুত করোনাভাইরাস পরীক্ষার টেস্ট কিট তৈরির উদ্যোগের পাশাপাশি বিভিন্ন জেলায় দিনমজুর, বস্তিবাসীসহ দরিদ্রদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচি চালিয়ে যাচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র। এরই মধ্যে প্রতিষ্ঠানটি থেকে পাঁচ হাজার প্যাকেট ত্রাণ সামগ্রী অসহায় মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। আরও পাঁচ হাজার প্যাকেট ত্রাণ বিতরণের প্রস্তুতি চলছে।

দ্রুত করোনাভাইরাস পরীক্ষার টেস্ট কিট তৈরির উদ্যোগের পাশাপাশি বিভিন্ন জেলায় দিনমজুর, বস্তিবাসীসহ দরিদ্রদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচি চালিয়ে যাচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র। এরই মধ্যে প্রতিষ্ঠানটি থেকে পাঁচ হাজার প্যাকেট ত্রাণ সামগ্রী অসহায় মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। আরও পাঁচ হাজার প্যাকেট ত্রাণ বিতরণের প্রস্তুতি চলছে।

গণস্বাস্থ্য কেন্দ্র থেকে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, তাদের দেওয়া প্রতি প্যাকেট চাল ১৫ কেজি, আটা দুই কেজি, ডাল এক কেজি, আলু পাঁচ কেজি, পেঁয়াজ এক কেজি, লবণ আধা কেজি, সয়াবিন তেল আধা লিটার, সরিষার তেল ১০০ এমএল, শুকনা মরিচ ৪০ গ্রাম ও একটি সাবান থাকছে।

এরকম পাঁচ হাজার প্যাকেট ত্রাণ ইতিমধ্যে ঢাকা সিটির বিভিন্ন বস্তিসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিতরণ করা হয়েছে। সেই সঙ্গে গত ১৩ এপ্রিল সিরাজগঞ্জের তাড়াশে ৩০০ প্যাকেট, সিরাজগঞ্জের শিয়ালকোলে ২৫০ প্যাকেট, পাবনার বেড়া উপজেলার কাশীনাথপুরে ২৫০ প্যাকেট, গোবিন্দগঞ্জের সাতমারায় ৩০০ প্যাকেট, শেরপুরের ভাতশালায় ২০০ প্যাকেট, শেরপুরের ইলিশায় ১০০ প্যাকেট, শেরপুরের লছমনপুরে ২০০ প্যাকেট,  কুমিল্লার দাউদকান্দিতে ৩০০ প্যাকেট, গাজীপুরের কাশিমপুরে ২০০ প্যাকেট ত্রাণ পাঠানো হয়েছে।

আরও ২৯০০ প্যাকেট ত্রাণ আগামী দুই দিনের মধ্যে ঢাকা সহ দেশের অন্যান্য অঞ্চলে পাঠানো হবে। প্রতিটি এলাকার উপজেলা নির্বাহী কর্মকর্তাদের পরামর্শ নিয়ে স্থানীয় জন প্রতিনিধিদের সহায়তায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিনিধিরা সঙ্গে থেকে এই খাদ্য বিতরণ করছেন। গণস্বাস্থ্য কেন্দ্র প্রতিমাসে ১০ হাজার প্যাকেট খাদ্য বিতরণ করবে। তবে অনুদান প্রাপ্তি সাপেক্ষে এই সংখ্যা এক লাখে নিয়ে যাওয়ার পরিকল্পনা আছে।

গণস্বাস্থ্য কেন্দ্র দেশের এই দুর্যোগ মুহূর্তে তাদের খাদ্য কর্মসূচিতে অর্থ এবং চাল, ডাল, তেল দিয়ে সহায়তা করার জন্য বিভিন্ন প্রতিষ্ঠান এবং ব্যক্তির কাছে অনুরোধ জানিয়েছে।

হিসাবের নাম: গণস্বাস্থ্য কেন্দ্র, হিসাব নম্বর : ০১০০০০৩১০১১৫৫, জনতা ব্যাংক লিমিটেড, দিলকুশা কর্পোরেট শাখা।

মার্চেন্ট বিকাশ হিসাবের নাম: গণস্বাস্থ্য কেন্দ্র, মার্চেন্ট বিকাশ হিসাবের নম্বর: ০১৭৩৩৯৯১৩৯১।

গণস্বাস্থ্য কেন্দ্রকে যেকোনো দান এনবিআর কর্তৃক আয়করমুক্ত।

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

8h ago