শীর্ষ খবর

যশোরে বঙ্গবন্ধু ছাত্র পরিষদের জেলা সম্পাদককে হত্যা

যশোরে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ রাসেলকে (৩৫) হত্যা করেছে দুর্বৃত্তরা।
স্টার অনলাইন গ্রাফিক্স

যশোরে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ রাসেলকে (৩৫) হত্যা করেছে দুর্বৃত্তরা।

গতকাল বুধবার রাতে যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়নের বালিয়া ভেকুটিয়া গ্রামের সরদার পাড়ায় এ ঘটনা ঘটে। সেসময় তার ভাই আল আমিনকে গুরুতর আহত করে দুর্বৃত্তরা।

নিহত রাসেল আরবপুর ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি বালিয়া ভেকুটিয়া গ্রামের আবু সালেক মৃধার ছেলে ও যশোর মডেল পলিটেকনিক ইনস্টিটিউটের শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

আরবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহারুল ইসলাম জানান, গতকাল রাত ১১টার দিকে বালিয়া ভেকুটিয়া গ্রামের সরদারপাড়ায় বাড়ির সামনে চায়ের দোকানে রাসেল ও তার ভাই আল আমিন অবস্থান করছিলেন। সে সময় পূর্ব শত্রুতার জের ধরে মোটরসাইকেলে করে আসা পিচ্চি বাবু, শামিনুরসহ ১০-১২ জনের একটি দল ঘটনাস্থলে এসে পরিকল্পিতভাবে রাসেল ও তার ভাইকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে।

পরে পরিবারের লোকজন গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক রাসেলকে মৃত ঘোষণা করেন।

গুরুতর আহত আল-আমিনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

চেয়ারম্যান শাহারুল ইসলাম আরও বলেন, ‘হামলাকারীরা মাদক চোরাকারবারি। তাদের অপকর্ম রুখতে ১০ দিন আগেও পুলিশ প্রশাসনের কাছে আবেদন করেছি। সেই দুর্বৃত্তরাই এ হত্যাকাণ্ড ঘটালো।’

তিনি আরও জানান, নিহত রাসেলের বাবা আবু সালেক মৃধা দাবি করেছেন, একই এলাকার যুবলীগ নামধারী শহীদ এ সন্ত্রাসীদের নিয়ন্ত্রণ করে। শহীদের নির্দেশে পরিকল্পনা করেই এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটানো হয়েছে। এর আগেও শহীদ কয়েকবার রাসেলের ওপর হামলার চেষ্টা করেছে।

যশোর কোতয়ালী থানার উপপরিদর্শক এসআই সেকেন্দার বলেন, ‘প্রাথমিকভাবে জানা গেছে, পূর্ব বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটেছে। এর সঙ্গে জড়িতদের আটক করতে পুলিশ অভিযান শুরু করেছে।’

যশোর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, ‘আজ নিহত রাসেলের বাবা বাদি হয়ে এ ঘটনায় মামলা দায়ের করেছেন। ঘটনাস্থল পরিদর্শনসহ অভিযুক্তদের গ্রেপ্তারের জন্য পুলিশ গতকাল রাতেই অভিযান শুরু করেছে। তবে, এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি।’

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

7h ago