বার্সাতেই ক্যারিয়ার শেষ করবেন মেসি, 'নিশ্চিত' কোচ

এইতো কদিন আগেও ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে যাওয়ার গুঞ্জন ছিল জোরালো। মূলত ইতালিয়ান ক্লাবটি সাবেক সভাপতিই গুঞ্জনে ঘি ঢেলেছিলেন। আর এ গুঞ্জন নতুন কিছু নয়। প্রায় প্রতি মৌসুমেই উঠে আসে। তবে এখনও বার্সেলোনাতেই খেলছেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। এমনকি রেকর্ড ছয় বারের ব্যালন ডি'অর জয়ী এ তারকা ফুটবল ক্যারিয়ারের শেষ পর্যন্ত বার্সেলোনাতেই থাকবেন বলে 'নিশ্চিত' ক্লাবটির বর্তমান কোচ কিকে সেতিয়েন।
ফাইল ছবি: এএফপি

এইতো কদিন আগেও ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে যাওয়ার গুঞ্জন ছিল জোরালো। মূলত ইতালিয়ান ক্লাবটির সাবেক সভাপতিই গুঞ্জনে ঘি ঢেলেছিলেন। আর এ গুঞ্জন নতুন কিছু নয়। প্রায় প্রতি মৌসুমেই উঠে আসে। তবে এখনও বার্সেলোনাতেই খেলছেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। এমনকি রেকর্ড ছয় বারের ব্যালন ডি'অর জয়ী এ তারকা ফুটবল ক্যারিয়ারের শেষ পর্যন্ত কাতালান ক্লাবেই থাকবেন বলে 'নিশ্চিত' বর্তমান কোচ কিকে সেতিয়েন।

স্প্যানিশ গণমাধ্যম টিভিথ্রিকে দেওয়া এক সাক্ষাৎকারে সাম্প্রতিক সময়ের অনেক ইস্যু নিয়ে কথা বলেছেন বার্সা কোচ। সেখানেই মেসির ভবিষ্যৎ নিয়ে জানতে চাওয়া হয় মাস তিনেক আগে বার্সার দায়িত্ব নেওয়া এ কোচের কাছে। সেতিয়েন বলেন, 'আমার মনে হয় না বর্তমান সময়ে যা হয়েছে এ নিয়ে মেসি ক্লাবে থাকবে কি থাকবে না এমন কোনো সিদ্ধান্ত নিবে। আমি নিশ্চিত সে তার ক্যারিয়ার ক্যাম্প ন্যুতেই শেষ করবে।'

সাম্প্রতিক সময়ে বার্সেলোনায় নানা অপ্রাসঙ্গিক ঘটনা ঘটছে। বর্তমান বোর্ডের সঙ্গে মেসির সম্পর্ক যে খুব একটা ভালো নেই, তার প্রমাণও মিলেছে। ক্লাবের ক্রীড়া পরিচালক এরিক আবিদাল সাবেক কোচ এরনেস্তো ভালভার্দেকে বরখাস্ত করা নিয়ে খেলোয়াড়দের দোষ দেওয়ায় তার মন্তব্যের কড়া সমালোচনা করেছিলেন অধিনায়ক লিওনেল মেসি। এরপর বার্তেমেউ নিজের ভাবমূর্তি বাড়াতে দলের বর্তমান ও সাবেক অনেক খেলোয়াড়-কর্মকর্তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুৎসা রটাতে একটি প্রতিষ্ঠানকে ভাড়া করেছেন বলে অভিযোগ ওঠে।

এরপর কিছু দিন করোনাভাইরাসের ফলে সৃষ্ট আর্থিক সংকট মোকাবিলায় মেসিদের বেতন-ভাতা কাটা নিয়েও নানা গুঞ্জন উঠে আসে। পারিশ্রমিক কম নিতে খেলোয়াড়দের বার্সা বোর্ডের পক্ষ থেকে চাপ দেওয়ার খবর বেরিয়েছিল। কিন্তু সেসব বাতিল করে ৭০ শতাংশ বেতন কম নেওয়ার বিষয়টি নিশ্চিত করেন মেসিরা। এরপর সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে এর প্রতিবাদ করে বিবৃতি দিয়েছিলেন মেসি।

তবে এ সকল ঘটনাকে খুব একটা গুরুত্ব দিচ্ছেন না সেতিয়েন। বড় ধরনের ক্লাবে এসব ঘটনা স্বাভাবিক জানিয়ে বলেন, 'বড় ক্লাবে এসব স্বাভাবিক ঘটনা। তবে দুঃখের বিষয় হচ্ছে এসব গণমাধ্যমে ভুলভালভাবে ছড়িয়ে পড়ছে।'

Comments