ময়মনসিংহে প্রথম করোনা রোগীর মৃত্যু, বান্দরবান ও রংপুরে শনাক্ত

ময়মনসিংহে আইসোলেশনে থাকা করোনা আক্রান্ত একজন মারা গেছেন। ময়মনসিংহে করোনায় মারা যাওয়া প্রথম ব্যক্তি তিনি। অন্যদিকে, পার্বত্য জেলা বান্দরবানে ও রংপুরে একজন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন।

ময়মনসিংহে আইসোলেশনে থাকা করোনা আক্রান্ত একজন মারা গেছেন। ময়মনসিংহে করোনায় মারা যাওয়া প্রথম ব্যক্তি তিনি। অন্যদিকে, পার্বত্য জেলা বান্দরবানে ও রংপুরে একজন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন।

ময়মনসিংহ

ময়মনসিংহের সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলমের বরাত দিয়ে দ্য ডেইলি স্টার ময়মনসিংহ সংবাদদাতা জানান, জেলায় আজ বিকেলে করোনায় আক্রান্ত এক কৃষক মারা গেছেন। তার বাড়ি জেলার ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নের কইচ্যাকান্দা গ্রামে। গত ১০ এপ্রিল তার করোনাভাইরাস শনাক্ত হয়। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। আজ বিকেল ৪টার দিকে সেখানেই তিনি মারা যান।

সিভিল সার্জন আরো জানান, আজ বৃহস্পতিবার জেলায় ৯৪ জনের নমুনা পরীক্ষায় এক চিকিৎসক, এক নার্সসহ আট জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে রয়েছেন গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. জোবায়েদ, এক নার্স ও অপর আরেক কর্মী।

বান্দরবান

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির এক ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন। নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুং ইউনিয়নের কুনারপাড়ার ৬৯ বছর বয়সী ওই রোগীকে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় নিজ বাড়িতে রেখে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন। 

ওই ব্যক্তির করোনা শনাক্তের পর কুনারপাড়া গ্রামটি লকডাউন করা হয়েছে বলে তিনি জানান।

রংপুর

রংপুর জেলায় নতুন করে একজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রংপুর সিভিল সার্জন হিরম্ব কুমার রায় জানান, আজ বৃহস্পতিবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে এক জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। তিনি রংপুরের বদরগঞ্জ উপজেলার মধুপুর ইউনিয়নের বাসিন্দা। এ নিয়ে এই বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৮ জনে দাঁড়াল। এদের মধ্যে গাইবান্ধায় ১৩ জন, দিনাজপুরে ৮, নীলফামারীতে ৬, ঠাকুরগাঁওয়ে ৩, রংপুরে ৪, লালমনিরহাটে ২ এবং কুড়িগ্রামে ২ জন।

স্থানীয় সূত্রে জানা যায়, করোনা আক্রান্ত ওই ব্যক্তি (৮০) এ সপ্তাহের প্রথম দিকে অসুস্থ হয়ে পড়লে সোমবার তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। ওই ব্যক্তির সংস্পর্শে আসায় রংপুর শহরের খামার মোড়ে তার মেয়ে-জামাইয়ের বাড়ি লকডাউন করা হয়েছে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago