নরসিংদী থেকে আসা ১৭০ শ্রমিক সাতক্ষীরায় আটক- কোয়ারেন্টিনে

নরসিংদীর ইটভাটার ১৭০ জন শ্রমিক ট্রাকের করে সাতক্ষীরা প্রবেশের সময় আটক হয়েছে।

নরসিংদীর ইটভাটার ১৭০ জন শ্রমিক ট্রাকের করে সাতক্ষীরা প্রবেশের সময় আটক হয়েছে। 

আজ মঙ্গলবার সকালে সাতক্ষীরা শহরের খুলনা রোডের মোড় থেকে ছয়টি ট্রাকে থাকা ১৭০ জনকে আটক করা হয়। পরবর্তীতে তাদের শ্যামনগর উপজেলায় কোয়ারেন্টিনে পাঠানো হয়। আটক সবারই বাড়ি জেলার শ্যামনগর উপজেলার বিভিন্ন গ্রামে।

জেলা প্রশাসক এস.এম. মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করে জানান, ১৭০ জন ইটভাটার শ্রমিককে শ্যামনগরের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এ বিষয়ে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে যাবতীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুজার গিফারি জানান, নরসিংদী থেকে আসা ১৭০ জনকে প্রথমে শ্যামনগর সদরের নকিপুর হরিচরণ মাধ্যমিক বিদ্যালয়ে রাখা হয়। পরে তাদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করে স্থানীয় চেয়ারম্যানদের মাধ্যমে হোম কোয়ারেন্টিন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি তাদের বাড়িতে লাল পতাকা টানিয়ে দেওয়া হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর ও নরসিংদীসহ দেশের বিভিন্ন স্থান থেকে গত এক সপ্তাহে সাতক্ষীরা জেলায় প্রায় ১২ হাজারের মতো মানুষ প্রবেশ করেছে। তাদের অধিকাংশ ইটভাটার শ্রমিক। ওইসব জেলায় করোনা সংক্রমণের কারণে লকডাউন করে দেওয়ায় তারা নিজ নিজ বাড়িতে ফিরছেন। এদের মধ্যে তিন হাজার ১৪৭ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ও বাকীরা হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

 

 

Comments

The Daily Star  | English

Cyclone Remal completes crossing coast, now lies over Khulna’s Koyra

It will weaken into cyclonic storm within 2-3 hours, says BMD

1h ago