করোনায় খুলনায় প্রথম মৃত্যু

খুলনায় করোনা আক্রান্ত হয়ে এক জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান ওই ব্যক্তি। আর এটিই করোনা আক্রান্ত হয়ে খুলনায় প্রথম মৃত্যুর ঘটনা।
স্টার অনলাইন গ্রাফিক্স

খুলনায় করোনা আক্রান্ত হয়ে এক জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান ওই ব্যক্তি। আর এটিই করোনা আক্রান্ত হয়ে খুলনায় প্রথম মৃত্যুর ঘটনা। 

তার মৃত্যুর পরে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। রাত পৌনে ৮ টার দিকে রিপোর্টে দেখা যায় তিনি করোনায় আক্রান্ত ছিলেন।

খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ আব্দুল আহাদ দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

মৃত ব্যক্তি গত ৫ দিন ধরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তিনি একটি মোবাইল সার্ভিসিং কোম্পানিতে কাজ করতেন। সকাল সাড়ে আটটার দিকে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান স্বজনরা।

তবে, হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয় বলে জানিয়েছেন ইমারজেন্সি মেডিকেল অফিসার আশরাফুর রহমান। যেহেতু তাঁর মধ্যে করোনার উপসর্গ ছিল সে কারণে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হবে বলে জানিয়েছিলেন ওই চিকিৎসক।

মারা যাওয়া ব্যক্তির বাড়ির আশপাশের ২০ টি বাড়ি লকডাউন করা হয়েছে। এছাড়াও তার সংস্পর্শে থাকা ব্যক্তিদেরও বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখা হবে।

অন্যদিকে, খুলনার করিমনগরের করোনায় আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে উঠছেন। আজ মঙ্গলবার ওই পরিবারের তিনজন সদস্যসহ আক্রান্ত ওই ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়। সেখানে কারোর শরীরে ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

আজ মঙ্গলবার খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মোট ১৯১টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে মাত্র একজনের শরীরে করোনা পাওয়া গেছে।

 

Comments