শীর্ষ খবর

গাজীপুরে ত্রাণের দাবিতে মানববন্ধন

গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা রঙ্গিলা বাজার এলাকায় ত্রাণের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা। আজ বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তারা এ মানববন্ধন করেন।
Gazipur.jpg
মাওনা চৌরাস্তা রঙ্গিলা বাজার এলাকায় ত্রাণের দাবিতে মানববন্ধন। ছবি: স্টার

গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা রঙ্গিলা বাজার এলাকায় ত্রাণের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা। আজ বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তারা এ মানববন্ধন করেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বিভিন্ন পোশাক কারখানার শ্রমিক, রিক্সা ভ্যানচালক ও দিনমজুর শ্রেণীর লোক।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, চলমান ত্রাণ সরবরাহ কর্মসূচির কোনো সহায়তা তারা পাননি। তারা পরিবার-পরিজন নিয়ে সরকারের লকডাউন কর্মসূচি অনুসরণ করে বাসা-বাড়িতে অবস্থান করছেন। তাদের ঘরে খাবার শেষ হয়ে গেছে। এ অবস্থায় তাদের না খেয়ে মরার উপক্রম হয়েছে। কিন্তু তাদের জন্য কেউ কোনো প্রকার ত্রাণ সহযোগিতা নিয়ে আজ পর্যন্ত তাদের বাসা-বাড়িতে খোঁজ নেয়নি।

এ বিষয়ে তেলিহাটী ইউনিয়ন পরিষদের সদস্য মো. মোবারক হোসেন জানান, এ পর্যন্ত পৃথক তিন ধাপে তিনি ১০২টি হতদরিদ্র পরিবারকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ত্রাণ সহায়তা পৌঁছে দেন। এ ছাড়াও সংরক্ষিত ইউপি মহিলা সদস্য তার ওয়ার্ডে আরও ২০ পরিবারকে এ সহায়তা দেন। তাছাড়া তার ওয়ার্ডে না খেয়ে মরার মতো কোনো পরিস্থিতি সৃষ্টি হয়নি। যারা মানববন্ধন করেছেন তারা বাইরের জেলার বাসিন্দা। কিন্তু একসঙ্গে অনেক পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়ার কোনো সুযোগ নেই।

আগামীতে বরাদ্দ আসলে পর্যায়ক্রমে তাদেরকে ত্রাণ সহায়তার আশ্বাস দেওয়া হলে বিক্ষোভকারীরা মানববন্ধন ছেড়ে সড়ক থেকে চলে যায় বলেও জানান তিনি।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ শামছুল আরেফীন বলেন, ‘আমার কাছে এ সংক্রান্ত কোনো তথ্য নেই।’

Comments

The Daily Star  | English

A look back on 2018 quota protests and Toriqul’s tale

Students from Comilla University were attacked by police during a quota reform demonstration yesterday. At least 10 students, including two journalists, were injured

19m ago