শীর্ষ খবর

প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ পৌঁছে দেবে গ্রামীণ হেলথ কেয়ার

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের প্রত্যন্ত অঞ্চলের দুঃস্থ পরিবারগুলোতে ত্রাণ পৌঁছে দেবে সামাজিক ব্যবসা প্রতিষ্ঠান গ্রামীণ হেলথ কেয়ার সার্ভিসেস।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের প্রত্যন্ত অঞ্চলের দুঃস্থ পরিবারগুলোতে ত্রাণ পৌঁছে দেবে সামাজিক ব্যবসা প্রতিষ্ঠান গ্রামীণ হেলথ কেয়ার সার্ভিসেস।

আগামী তিন মাস এই সেবা দেওয়ার লক্ষ্যে সংস্থাটি ‘খাদ্য সহায়তা প্রদান উদ্যোগ’ নামে কর্মসূচি হাতে নিয়েছে।

সংস্থাটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনাভাইরাসের কারণে দেশব্যাপী সাধারণ ছুটি থাকায় প্রান্তিক দিনমজুর, শ্রমিক, ক্ষুদ্র ব্যবসায়ীসহ অনেকেই কর্মহীন ও উপার্জনহীন হয়ে পড়েছে। এসব অসহায় দরিদ্র পরিবারের জন্য জরুরি খাদ্য সহায়তা দিতে গ্রামীণ হেলথ কেয়ার সার্ভিসেস একটি তহবিল গঠন করেছে।

এতে আরও বলা হয়, প্রাথমিকভাবে গ্রামীণ হেলথ কেয়ার সার্ভিসেসর কর্মকর্তাদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ দিয়ে এই সহায়তা তহবিল গঠন করা হয়েছে।

এই ত্রাণ সহায়তার আওতায় ১৩৫টি পরিবারকে ইতোমধ্যে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে এবং আরও ৪০৫টি পরিবারকে সহায়তা দেওয়া হবে।

গ্রামীণ হেলথ কেয়ার সার্ভিসেসর অধীনে তিনটি হাসপাতাল তিন জেলায়—বগুড়া, বরিশাল ও ঠাকুরগাঁওয়ে ‘খাদ্য সহায়তা কর্মসূচী’ পরিচালনা করছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সেখানে, পরিবারের  সদস্য সংখ্যা বিবেচনা করে সর্বোচ্চ ১০ কেজি চাল, দুই কেজি ডাল, দুই কেজি আটা, দুই কেজি পেঁয়াজ, পাঁচ কেজি আলু, দুই লিটার সয়াবিন তেল, এক কেজি লবণ, দুইটি সাবান ও নগদ ২০০ টাকা ত্রাণ সহায়তা দেওয়া হচ্ছে।’

গ্রামীণ হেলথ কেয়ার সার্ভিসেসর কর্মীরা খাবার প্যাকেট দুঃস্থদের বাড়িতে পৌঁছে দিচ্ছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Comments

The Daily Star  | English
3rd tranche of IMF loan

IMF lowers Bangladesh’s economic growth forecast

Bangladesh economy to grow 5.7% in FY24, the lender says

22m ago