দ্বিতীয় কন্যা সন্তানের জনক হলেন সাকিব

পারিবারিক সূত্রে জানা গেছে, বাঁহাতি তারকার স্ত্রী উম্মে আহমেদ শিশির ও নবজাতক দুজনেই সুস্থ আছেন।
Shakib Al Hasan
সাকিব আল হাসান। ফাইল ছবি: খালিদ হুসাইন অয়ন

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে চারিদিকে ঘুরে বেড়ানো খারাপ খবরের ভিড়ে ভালো দু-একটি খবরও শোনা যাচ্ছে। তেমনই একটি খবর মিলেছে সাকিব আল হাসানের কাছ থেকে। যুক্তরাষ্ট্রে দ্বিতীয় কন্যা সন্তানের বাবা হয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

শুক্রবার তারকা অলরাউন্ডারের মা শিরিন রেজা জানিয়েছেন, এদিন বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৪টায় সাকিব ও তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরের কোল আলো করে এসেছে দ্বিতীয় কন্যা সন্তান। পারিবারিক সূত্রে জানা গেছে, বাঁহাতি তারকার স্ত্রী ও নবজাতক দুজনেই সুস্থ আছেন।

সাকিবের স্ত্রী শিশির গত বেশ কিছুদিন থেকেই আছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। তার পাশে থাকতে বাংলাদেশের ক্রিকেটের বিজ্ঞাপন খ্যাত তারকাও ছুটে গিয়েছেন সেখানে। করোনাভাইরাসের প্রকোপের কারণে ১৪ দিন কোয়ারেন্টিনে থেকে তারপর পরিবারের কাছে যান তিনি।

২০১২ সালের ১২ ডিসেম্বর শিশিরের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন সাকিব। অনেক বছর ধরে শিশিরের পরিবার স্থায়ীভাবে বাস করছে যুক্তরাষ্ট্রে। ২০১৫ সালের নভেম্বর এই তারকা দম্পতির প্রথম সন্তান আলাইনা হাসান অব্রির জন্ম হয়েছিল নিউইয়র্কে।

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় গত অক্টোবর থেকে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ আছেন সাকিব। তাই বর্তমানে বেশিরভাগ সময় তার কাটছে পরিবারের সঙ্গেই।

এ ছাড়া, করোনাভাইরাস সংকটে সুবিধাবঞ্চিতদের সাহায্যার্থে তহবিল গঠন করতে নিজের ফাউন্ডেশন নিয়েও কাজ চালিয়ে যাচ্ছেন সাকিব। গত বছর ইংল্যান্ড বিশ্বকাপে যে ব্যাটটি দিয়ে তিনি খেলেছিলেন, সম্প্রতি সেটি নিলামে আয় করেছে ২০ লাখ টাকা। এই অর্থ ব্যয় করা হবে দেশের দুস্থ মানুষদের সহায়তা করতে।

tapash
ছবি: ফেসবুক

বাংলাদেশের আরেক সাবেক পেসার তাপস বৈশ্যও এদিন কন্যা সন্তানের জনক হয়েছেন। তিনি অনেক দিন থেকেই বসবাস করছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে বাবা হওয়ার সুখবরটি দিয়েছেন তিনি।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

1h ago