শীর্ষ খবর

লক্ষ্মীপুরে ২ শিশুসহ একই পরিবারের ৩ জনের করোনা শনাক্ত

লক্ষ্মীপুরে করোনাভাইরাসে আক্রান্ত আরও তিন জনকে শনাক্ত করা হয়েছে। তারা সবাই একই পরিবারের সদস্য। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত ৩৩ জনকে শনাক্ত করা হয়েছে।
Lakshmipur Map
স্টার অনলাইন গ্রাফিক্স

লক্ষ্মীপুরে করোনাভাইরাসে আক্রান্ত আরও তিন জনকে শনাক্ত করা হয়েছে। তারা সবাই একই পরিবারের সদস্য। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত ৩৩ জনকে শনাক্ত করা হয়েছে।

আজ সোমবার দুপুরে লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল গাফফার বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, নতুন শনাক্ত হওয়া তিন জনই জেলার রামগতি উপজেলার বাসিন্দা। তারা ভাই-বোন। এদের বয়স যথাক্রমে সাত (নারী), আট ও ১৯। তাদেরকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক কর্মকর্তা (আরএমও) ডা. কামনাশীষ মজুমদার বলেন, ‘নতুন শনাক্ত হওয়া তিন জনের পরিবারের এক সদস্য গত ১৫ এপ্রিল গাজীপুর জেলার আব্দুল্লাহপুর এলাকা থেকে করোনা উপসর্গ নিয়ে রামগতির নিজ বাড়িতে আসেন। তিনি সেখানে একটি হোটেলে কাজ করতেন। গত ১৯ এপ্রিল রাতে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে বাড়িতেই তার মৃত্যু হয়। পরে ২০ এপ্রিল সকালে মৃত ব্যক্তি ও তার পরিবারের ১০ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। পাশাপাশি ওই বাড়ি লকডাউন করা হয়।’

রামগতি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহিম বলেন, ‘নতুন শনাক্ত হওয়া একই পরিবারের তিন জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেলেও কোনো উপসর্গ না থাকায় তাদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। পরে তাদের ব্যপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

সিভিল সার্জন ডা. আব্দুল গাফফার বলেন, ‘জেলার পাঁচটি উপজেলার মধ্যে একমাত্র রায়পুর উপজেলায় এখনো কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। বাকি চারটি উপজেলাতেই করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রামগঞ্জে ১৬ জন, সদরে ১০ জন, রামগতিতে চার জন ও কমলনগরে তিন জন।

Comments

The Daily Star  | English

'Why haven't my parents come to see me?'

9-year-old keeps asking while being treated at burn institute

26m ago