খেলা

অবসর ভেঙে ফের ফুটবলে ফিরতে চান রোবেন!

সব ধরনের ফুটবল থেকে অবসর নিয়েছেন এক বছরও পার হয়নি। এর মধ্যেই ফুটবলকে প্রচণ্ড রকম মিস করতে শুরু করেছেন সাবেক বায়ার্ন মিউনিখও নেদারল্যান্ডসের তারকা ফুটবলার আরিয়েন রোবেন। তাই আবারও ফুটবলে ফিরতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন এ ডাচ তারকা।
ছবি: এএফপি

সব ধরনের ফুটবল থেকে অবসর নিয়েছেন এক বছরও পার হয়নি। এর মধ্যেই ফুটবলকে প্রচণ্ড রকম মিস করতে শুরু করেছেন সাবেক বায়ার্ন মিউনিখ ও নেদারল্যান্ডসের তারকা ফুটবলার আরিয়েন রোবেন। তাই আবারও ফুটবলে ফিরতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন এ ডাচ তারকা।

রোবেন তার ক্যারিয়ারের অধিকাংশ সময়েই খেলেছেন বায়ার্নে। এক দশকের বেশি সময় খেলেছেন এ জার্মান ক্লাবটিতে। জিতেছেন ৮টি বুন্দাস লিগা শিরোপা। চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের স্বাদও পেয়েছেন। এ ক্লাবে যোগ দেওয়ার আগে অবশ্য নেদারল্যান্ডস, ইংল্যান্ড ও স্পেনেও খেলেছেন। ২০০৯ সালে রিয়াল মাদ্রিদ থেকে বায়ার্নে যোগ দিয়েছিলেন।

তবে গত মৌসুম শেষে অবসরের আগে তাদের স্বদেশী ক্লাব গ্রোনিয়েন ও পিএসভিতে যোগ দেওয়ার গুঞ্জন উঠেছিল। দুই ক্লাবই তাকে দলে নিতে মরিয়া হয়ে উঠেছিল। কিন্তু বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্তই নিয়েছিলেন রোবেন।

সম্প্রতি এফসি বায়ার্ন পডকাস্টে রোবেন বলেন, 'শুরুতে আমি ফুটবল মোটেও মিস করতাম না। কিন্তু তারপর একটা সময় পর এটা আমার মনে উঁকি দেওয়া শুরু করে এবং তখন আমি ভেবেছি, আমি হয়তো আবার কিছু ফুটবল খেলতে পারি। তবে এখনও নিশ্চিত করে কোন পরিকল্পনা করিনি।'

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এমনকি করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে যাওয়া ক্রীড়াঙ্গনের এ সময়েও অনুভূতিগুলো তীব্র হচ্ছে বলে জানান তিনি, 'এরপর যতো সময় গড়িয়েছে আমার অনুভূতিহুলো আরও বেড়েছে। (করোনা) ভাইরাসের সময়ে তো সবারই খুব অদ্ভুত সময় যাচ্ছে। ফুটবল আবার মাঠে নামলেও হয়তো এটা সবসময়ই কিছু থেকে যাবে। কারণ আমি একজন অ্যাথলেট।'

অথচ অবসর নেওয়ার পর খুব বেশি ফুটবল ম্যাচ দেখেননি বলে জানান এ উইঙ্গার, 'আমি অনেক ম্যাচই মিস করেছি। আমি কিছুটা ব্যস্ত ছিলাম। আমি ব্যক্তিগতভাবে কাজ করতে খুব একটা পারদর্শী না। যখন আপনি আপনি অবসর নিবেন তখন কেউ আপনার জন্য অপেক্ষা করবে না। কিন্তু আপনাকে কিছু জরুরী কাজ করতে হয়। আমার ক্ষেত্রে যেমনটা আমার সন্তানদের জন্য।'

Comments

The Daily Star  | English

Mohammadpur Geneva Camp: Narcos clashing over new heroin spot

Mohammadpur Geneva Camp, where narcotics trade is rampant, has been witnessing clashes every day since the day after Eid-ul-Fitr.

11h ago