নারায়ণগঞ্জে বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে আলপাইন নিট ফেব্রিক্স লিমিটেডের শতাধিক শ্রমিক। আজ বৃহস্পতিবার বিকেলে চাষাঢ়া গোল চত্বর এলাকায় বিক্ষোভ করে তারা। এসময় সড়কে জরুরি যান চলাচল প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকে।
বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় বিক্ষোভ করেন আলপাইন নিট ফেব্রিক্স কারখানার পোশাক শ্রমিকেরা। ছবি: স্টার

বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে আলপাইন নিট ফেব্রিক্স লিমিটেডের শতাধিক শ্রমিক। আজ বৃহস্পতিবার বিকেলে চাষাঢ়া গোল চত্বর এলাকায় বিক্ষোভ করে তারা। এসময় সড়কে জরুরি যান চলাচল প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকে।  

শ্রমিক ও পুলিশ জানায়, সদর উপজেলার গোদনাইল এলাকার পোশাক কারখানাটিতে ২৫০ থেকে ৩০০ শ্রমিক কাজ করেন। যাদের তিন মাসের বেতন বকেয়া। মালিক বেতন পরিশোধে পাঁচ বার সময় নিলেও পরিশোধ করেননি। গত ২৭ এপ্রিল শ্রমিকদের বেতন বিকাশে পরিশোধের জন্য নাম্বারও নেয়া হয়। কিন্তু তাও বেতন পরিশোধ না করায় আজ বিকেল সাড়ে ৩টা থেকে চাষাঢ়া গোল চত্বরে বিক্ষোভ শুরু করেন শ্রমিকেরা।

পরে পুলিশ মালিকপক্ষের সঙ্গে কথা বলে বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকেরা অবরোধ তুলে নেয়।

শিল্প পুলিশ-৪ এর পরিদর্শক বজলুল রশিদ দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আজ বকেয়া বেতন পরিশোধের নির্দিষ্ট তারিখ ছিল। কিন্তু তাদের বেতন না দেয়ায় শ্রমিকেরা বিক্ষোভ শুরু করে। মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে, আগামী ১২ মে বিকেলে শ্রমিকদের বিকাশ নাম্বারে বেতন পরিশোধ করা হবে বলে জানিয়েছেন। এ খবরে শ্রমিকেরা অবরোধ তুলে নেয়।’

আলপাইন নিট ফেব্রিক্স লিমিটেড  কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন ধরায় সম্ভব হয়নি। 

 

Comments

The Daily Star  | English

PM opens Police Week 2024

Prime Minister Sheikh Hasina opened Police Week 2024 at the Rajarbagh Police Lines in Dhaka this morning

25m ago