মেয়াদহীন সেমাই ও বেশি দামে পণ্য বিক্রির দায়ে ৩ জনকে জরিমানা

মেয়াদহীন নিম্নমানের খোলা ও প্যাকেটজাত সেমাই বিক্রি ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে মানিকগঞ্জের সিঙ্গাইরে তিন দোকানীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
adelterated and low quality semai.jpg
ছবি: স্টার

মেয়াদহীন নিম্নমানের খোলা ও প্যাকেটজাত সেমাই বিক্রি ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে মানিকগঞ্জের সিঙ্গাইরে তিন দোকানীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ শনিবার সকালে সিঙ্গাইর উপজেলার সিরাজপুর হাটে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এই জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্বে থাকা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, ‘মেয়াদহীন নিম্নমানের খোলা ও প্যাকেটজাত সেমাই বিক্রির দায়ে রাজিব স্টোরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। ঢাকার সাভারের মুশুরীখোলা সাইফুল ফুড প্রোডাক্টস’র গোলাপ ফুল মার্কা সুপার কোয়ালিটি লাচ্ছা সেমাই-এর প্যাকেটের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ছিল না। এ কারণে মেয়াদহীন সব সেমাই প্রত্যাহার করাসহ উৎপাদনকারী প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে।’

এ ছাড়া, মূল্য তালিকায় ১০০ টাকা লেখা থাকলেও ডালের দাম কেজি প্রতি ১২০-১৩০ টাকায় বিক্রির দায়ে জুয়েল অ্যান্ড ব্রাদার্সকে ১০ হাজার টাকা এবং ছোলার দাম কেজি প্রতি ৭০ টাকার বিপরীতে ৮০ টাকায় বিক্রির দায়ে খোরশেদ স্টোরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, নকল, ভেজাল ও ভোক্তাদের সঙ্গে প্রতারণা রোধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান আসাদুজ্জামান রুমেল।

অভিযানে সহযোগিতা করেন সিঙ্গাইর উপজেলার স্বাস্থ্য পরিদর্শক আবুল কালাম আজাদ ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা।

Comments

The Daily Star  | English

Loan default now part of business model

Defaulting on loans is progressively becoming part of the business model to stay competitive, said Rehman Sobhan, chairman of the Centre for Policy Dialogue.

50m ago