দুই জেলায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু

ফরিদপুর ও মানিকগঞ্জে বজ্রপাতে চার জনের মৃত্যু হয়েছে। আজ শনিবার ফরিদপুরের পাল ডাঙ্গী ও সিএনবি ঘাট এবং মানিকগঞ্জের হরিরামপুরের খড়িয়া গ্রামে এসব বজ্রপাতের ঘটনা ঘটে।
dead body
স্টার অনলাইন গ্রাফিক্স

ফরিদপুর ও মানিকগঞ্জে বজ্রপাতে চার জনের মৃত্যু হয়েছে। আজ শনিবার ফরিদপুরের পাল ডাঙ্গী ও সিএনবি ঘাট এবং মানিকগঞ্জের হরিরামপুরের খড়িয়া গ্রামে এসব বজ্রপাতের ঘটনা ঘটে।

ডিক্রির চর ইউনিয়ন পরিষদের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসান বলেন, ‘ইউনিয়নে প্রায় একই সময়ে দুই স্থানে দুটি বজ্রপাতের ঘটনায় তিন জন নিহত ও দুই জন আহত হয়েছেন। সিএনবি ঘাট এলাকায় বজ্রপাতে আহত হন ট্রাক চালক সুজন ব্যাপারি। তাকে ফরিদপুর জেনারেল হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। ডিক্রির চরের পাল ডাঙ্গীতে বজ্রপাতে আহত হন চার জন। ওই চার জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক বাবু খা ও রিপনকে মৃত ঘোষণা করেন। আহতরা ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

যোগাযোগ করা হলে ফরিদপুরের সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাসুম রেজা জানান, নিহতদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে।

মানিকগঞ্জ

মানিকগঞ্জের হরিরামপুরে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। মৃত রাশেদুল ইসলাম (১৫) স্থানীয় নটাখোলা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

এলাকাবাসীরা জানান, রাশেদুল তার তিন বন্ধুর সাথে পদ্মা নদীতে নৌকা নিয়ে মাছ ধরতে যায়। এসময় নৌকায় হঠাৎ বজ্রপাত হলে সবাই জ্ঞান হারিয়ে ফেলে। তিন জন প্রাথমিক চিকিৎসায় সুস্থ হলেও, গুরুতর আহত অবস্থায় রাশেদুলকে বিকাল ৫ টার দিকে হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুর্শিদা খাতুন জানান, রাশেদুলকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। পরে স্বজনরা তার মরদেহ নিয়ে যায়।

Comments

The Daily Star  | English

Record job vacancies hurt govt services

More than a quarter of the 19 lakh posts in the civil administration are now vacant mainly due to the authorities’ reluctance to initiate the recruitment process.

8h ago