অসহায়দের মাঝে বিসিবির ১৫০০০ প্যাকেট ত্রাণ বিতরণ

দেশের জেলা ও বিভাগীয় পর্যায়ে ত্রাণ বিতরণ করা হয়েছে। আগামীতে আরও অনেক এলাকায় এই কার্যক্রম পরিচালনা করা হবে বলেও উল্লেখ করেছে তারা।
coronavirus bcb
ছবি: বিসিবি

করোনাভাইরাসের প্রকোপে সংকটে পড়া অসহায় মানুষদের সাহায্যার্থে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এখন পর্যন্ত মোট ১৫ হাজার প্যাকেট ত্রাণ বিতরণ করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

শনিবার একটি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানিয়েছে বিসিবি। প্যাকেটগুলোতে ছিল নিত্য প্রয়োজনীয় বিভিন্ন দ্রব্য ও সাবান। দেশের জেলা ও বিভাগীয় পর্যায়ে ত্রাণ বিতরণ করা হয়েছে। আগামীতে আরও অনেক এলাকায় এই কার্যক্রম পরিচালনা করা হবে বলেও উল্লেখ করেছে তারা।

এ ছাড়া, বিসিবি পরিচালক ও সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয় মানিকগঞ্জের শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে ত্রাণ বিতরণ করেছেন। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি পরিচালক ও বিভাগীয় ক্রীড়া সংস্থার প্রধান শফিউল আল চৌধুরী নাদেল  ত্রাণের প্যাকেট তুলে দিয়েছেন অসহায়দের হাতে।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের কর্মচারীদের মাঝেও ত্রাণ বিতরণ করেছে বিসিবি। আর সম্প্রতি ঢাকা মহানগর ক্রিকেট কমিটির (সিসিডিএম) অধীনে থাকা ৭৬ ক্লাবকে বিশেষ উপহার পাঠান বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। ৩০টি করে প্যাকেট পাঠানো হয় প্রতিটি ক্লাবে। সেখানে চাল, ডাল, আটা, তেল, পেঁয়াজ, মরিচ ও সাবানসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী ছিল।

উল্লেখ্য, গেল মার্চ মাসে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে বিপাকে পড়া নারী ও পুরুষ ক্রিকেটারদের আর্থিক সহায়তা দেয় বিসিবি।

বোর্ডের কেন্দ্রীয় চুক্তি ও প্রথম শ্রেণির চুক্তির বাইরে থাকা পুরুষ ক্রিকেটারদের যারা ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) দলগুলোতে আছেন, তাদের প্রত্যেককে দেওয়া হয় এককালীন ৩০ হাজার টাকা করে। মোট ১১৮ জন ক্রিকেটার এই সহায়তা পেয়েছেন।

আর যে নারী ক্রিকেটাররা ২০১৮-১৯ মৌসুমে জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) খেলেছিলেন ও ২০১৯-২০ মৌসুমে জাতীয় দলের ক্যাম্পে ছিলেন, তাদেরকে এককালীন ২০ হাজার টাকা করে দিয়েছে বিসিবি।

Comments

The Daily Star  | English
62% young women not in employment, education

62% young women not in employment, education

Three out of five young women in Bangladesh were considered NEETs (not in employment, education, or training) in 2022, a waste of the workforce in a country looking to thrive riding on the demographic dividend, official figures showed.

9h ago