ভারতের মাটিতে অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপের সূচি জানাল ফিফা

ভারতের মাটিতে বসতে যাচ্ছে ফিফা অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপের পরবর্তী আসর।
fifa
ছবি: এএফপি

ভারতের মাটিতে বসতে যাচ্ছে ফিফা অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপের পরবর্তী আসর। করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যাওয়া প্রতিযোগিতাটির নতুন সূচি দিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

মঙ্গলবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে ফিফা জানিয়েছে, আগামী ২০২১ সালের ১৭ ফেব্রুয়ারিতে বিশ্বকাপের পর্দা উঠবে। ১৬ দলের এই আসর শেষ হবে মার্চের ৭ তারিখে। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রভাব পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পূর্ব নির্ধারিত সূচি অনুসারে, চলতি বছরের ২ থেকে ২১ নভেম্বর পর্যন্ত মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু কোভিড-১৯ রোগের কারণে সৃষ্ট সংকটে তা স্থগিত করা হয়েছিল।

আয়োজক হওয়ায় সরাসরি বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে ভারত। ফলে অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপে প্রথমবারের মতো অংশ নেওয়ার স্বাদ পেতে যাচ্ছে তারা।

মোট পাঁচটি ভেন্যুতে আয়োজিত হবে বিশ্বকাপের ম্যাচগুলো। সেগুলো হলো- কলকাতা, গুয়াহাটি, আহমেদাবাদ, নবি মুম্বাই ও ভুবনেশ্বরে।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালে ছেলেদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজন করেছিল ভারত। ওই আসরের ফাইনালে স্পেনকে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড।

Comments

The Daily Star  | English

Speedy Trial Act set to become permanent law

Bill placed in parliament amid criticism from opposition

27m ago