মেহেরপুরে প্রকাশক-সম্পাদকসহ ৩ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

মেহেরপুরের স্থানীয় পত্রিকা ‘মেহেরপুর প্রতিদিন’ এর সম্পাদক, প্রকাশকসহ তিন জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।
মেহেরপুর প্রতিদিনের সম্পাদক ইয়াদুল মোমিন ও প্রকাশক এ এস এম ইমন। ছবি: সংগৃহীত

মেহেরপুরের স্থানীয় পত্রিকা ‘মেহেরপুর প্রতিদিন’ এর সম্পাদক, প্রকাশকসহ তিন জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

তারা হলেন পত্রিকার প্রকাশক এ এস এম ইমন, সম্পাদক ইয়াদুল মোমিন এবং যুগ্ম সম্পাদক আল আমিন। ইয়াদুল মোমিন ঢাকা থেকে প্রকাশিত দৈনিক কালের কন্ঠ পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি হিসেবেও কর্মরত।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওবাইদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল বুধবার মেহেরপুর-২ গাংনী আসনের সাবেক স্বতন্ত্র সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মকবুল হোসেনের ভাগ্নে সবুজ হোসেন বাদী হয়ে গাংনী থানায় এই মামলা করেন।

মামলার নথি থেকে জানা যায়, গত ১১ মে মেহেরপুর প্রতিদিন পত্রিকায় গাংনীর সাবেক এমপি মকবুলের বিরুদ্ধে একটি বাড়ি ২৬ বছর দখল করে রাখার অভিযোগ নিয়ে সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদ প্রকাশের জের ধরেই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

মামলার এক নম্বর আসামি পত্রিকাটির সম্পাদক ইয়াদুল মোমিন জানান, মামলার বিষয়টি তিনি শুনেছেন। প্রকাশিত সংবাদের স্বপক্ষের সব তথ্য উপাত্ত তার কাছে রয়েছে। মামলাটি আইনগতভাবেই মোকাবিলা করা হবে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই শাহাবুল ইসলাম জানান, মামলার তদন্ত প্রতিবেদন আজ জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে জমা দেওয়া হয়েছে।

 

 

 

Comments

The Daily Star  | English

Bheem finds business in dried fish

Instead of trying his luck in other profession, Bheem Kumar turned to dried fish production and quickly changed his fortune.

1h ago