পঞ্চগড়ে আরও ৪ জনের করোনা শনাক্ত

পঞ্চগড়ে এক শিশুসহ নতুন করে চার জনের করোনা শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়ালো। আজ শনিবার সকালে পঞ্চগড় জেলা সিভিল সার্জন ডা. মো. ফজলুর রহমান দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।
corona_detected.jpg
স্টার অনলাইন গ্রাফিক্স

পঞ্চগড়ে এক শিশুসহ নতুন করে চার জনের করোনা শনাক্ত করেছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়ালো। আজ শনিবার সকালে পঞ্চগড় জেলা সিভিল সার্জন ডা. মো. ফজলুর রহমান দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নে ১২ বছর বয়সী এক শিশু ও তার ৩০ বছর বয়সী ফুপু করোনায় আক্রান্ত হয়েছে। একই ইউনিয়নের বাবুপাড়ায় ২৫ বছর বয়সী এক যুবকের শরীরে করোনা শনাক্ত হয়েছে।



সম্প্রতি তারা ঢাকার কামরাঙ্গীরচর এলাকা থেকে গ্রামের বাড়িতে ফিরেছেন এবং তখন থেকেই হোম কোয়ারেন্টিনে ছিলেন। তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নে ৩৫ বছর বয়সী এক পুরুষের করোনায় আক্রান্ত হয়েছেন। সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে ফেরার পর থেকে তিনি হোম কোয়ারেন্টিনে ছিলেন।

গত ১৩ মে চারজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়েছিল। গতকাল সন্ধ্যায় সেই রিপোর্ট জেলা সিভিল সার্জন অফিসে আসে। আক্রান্ত হলেও তাদের শরীরে সংক্রমণের উপসর্গ দেখা দেয়নি। তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে সূত্র।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র আরও জানায়, আক্রান্ত শিশু ও তার ফুপুকে দেবীঞ্জের একটি বিদ্যালয় ভবনে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখা হয়েছে। বাকি দুজন তাদের বাড়িতেই আইসোলেশনে আছেন। ইতোমধ্যে ওই এলাকাগুলো লকডাউন করা হয়েছে।

পঞ্চগড় জেলা থেকে এ পর্যন্ত মোট ৭৪০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর ও দিনাজপুরে পাঠানো হয়েছে। তার মধ্যে ৭০৮ জনের নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে।

Comments

The Daily Star  | English

Dozens injured in midnight mayhem at JU

Police fire tear gas, pellets at quota reform protesters after BCL attack on sit-in; journalists, teacher among ‘critically injured’

25m ago