আগামীকাল থেকে যশোরের দোকানপাট আবারও বন্ধের সিদ্ধান্ত

আগামীকাল মঙ্গলবার সকাল থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া যশোরের সব দোকানপাট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
Joshore_DS_Map
স্টার অনলাইন গ্রাফিক্স

আগামীকাল মঙ্গলবার সকাল থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া যশোরের সব দোকানপাট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা পরিস্থিতিতে জনসাধারণকে বার বার সতর্ক করার পরও স্বাস্থ্যবিধি না মেনে মার্কেট-শপিংমলে ভিড় জমানোয় এই সিদ্ধান্ত গ্রহণ করেছে করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি।

বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ।

এর আগে গত ২৭ এপ্রিল যশোর জেলাকে লকডাউন করা হয়েছিল। পরে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী গত ১০ মে শর্তসাপেক্ষে নির্দিষ্ট সময়ের জন্য দোকান খোলার অনুমতি দেওয়া হয়।

গতকাল সন্ধ্যায় যশোর সার্কিট হাউজে ‘করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি’র সভায় যশোরের শপিংমলসহ দোকানপাট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে সভায় যশোরের সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে আগামী মঙ্গলবার থেকে আবারও দোকানপাট, শপিংমল, মার্কেট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, করোনা সংক্রান্ত সেনা তৎপরতায় যশোরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লে. কর্নেল নিয়ামুল, পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন প্রমুখ।

জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বলেন, ‘ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হলেও আগের মতোই ওষুধের দোকান, হাসপাতাল, ক্লিনিক, জরুরি সেবা, কাঁচাবাজারসহ নিত্যপণ্যের দোকানপাট এর আওতামুক্ত থাকবে।’

Comments

The Daily Star  | English
Fire incident in Dhaka Bailey Road

Death is built into our cityscapes

Why do authorities gamble with our lives?

9h ago